সৈয়দপুরে রাতে দুস্থরা পেলেন ত্রাণ

দরিদ্র দিনমজুরদের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করেছে নীলফামারীর সৈয়দপুর উপজেলা প্রশাসন। ছবি: প্রথম আলো
দরিদ্র দিনমজুরদের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করেছে নীলফামারীর সৈয়দপুর উপজেলা প্রশাসন। ছবি: প্রথম আলো

করোনাভাইরাসের বিস্তার রোধ ও চলমান পরিস্থিতি মোকাবিলায় দরিদ্র দিনমজুর মানুষদের মধ্য ত্রাণ সামগ্রী বিতরণ করেছে নীলফামারীর সৈয়দপুর উপজেলা প্রশাসন। গতকাল শনিবার রাতে শহরের বিভিন্ন এলাকায় রিকশা ও ভ্যানচালক, দিনমজুর, হোটেল, শ্রমিকসহ দুস্থ মানুষের মাঝে সরকারিভাবে বরাদ্দ পাওয়া ত্রাণ সামগ্রী বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাসিম আহমেদ, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার ও সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল হাসনাত খান।

সুত্র জানায়, করোনাভাইরাস প্রতিরোধে সরকারের নির্দেশনা মানতে গিয়ে নিম্ন আয়ের মানুষ বেকার হয়ে পড়েছেন। তাঁরা যেন খাদ্য সঙ্কটে না পড়েন, সেজন্য সরকার তাঁদের জন্য খাদ্য সহায়তার ঘোষণা দেয়। এরই অংশ হিসেবে জেলা প্রশাসনের মাধ্যমে দুস্থ মানুষদের জন্য ত্রাণ সামগ্রী বরাদ্দ হয়।

সৈয়দপুরে সরকারি বরাদ্দের প্রথম দফায় সাড়ে তিনশ পরিবারের মাঝে ত্রান সামগ্রী বিতরণ কার্যক্রম শুরু হয়েছে গতকাল রাত থেকে। এসবের মধ্যে রয়েছে ১০ কেজি চাল, ১০ কেজি আলু, দুই কেজি ডাল ও আধা লিটার ভোজ্য তেল। শহরের বিমানবন্দর সড়কে অফির্সাস কলোনি এলাকা, বঙ্গবন্ধু চত্বর রেলওয়ে হাসপাতাল মোড়, সাহেবপাড়া গেটবাজারসহ বিভিন্ন এলাকায় নিম্ন আয়ের মানুষজনের মধ্যে ওইসব ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.নাসিম আহমেদ ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার বলেন, সরকারের দেওয়া এসব বরাদ্দ যাতে প্রকৃত অসহায় মানুষজনের হাতে পৌঁছায় সেটা মাথায় রেখে এ কার্যক্রম চালানো হচ্ছে।

ত্রান বিতরণের সময় অন্যান্যের মধ্যে সাংবাদিক, উপজেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তা, থানা –পুলিশ সদস্য ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন। এ কাজে স্বেচ্ছাসেবকের ভূমিকা পালন করছেন সৈয়দপুর ইউনাইটেড ভলান্টিয়ার্স অ্যাসোসিয়েশনের সদস্যরা।