শরীয়তপুরে আ.লীগ নেতাকে পিটিয়ে মাথা ফাটিয়ে দেওয়ার অভিযোগ

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নারায়ণপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান সালাউদ্দিন মাতব্বরকে (৫৪) পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে। সালাউদ্দিন সমর্থকদের অভিযোগ, ওই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান নাজিম উদ্দিন তালুকদারের নেতৃত্বে দুর্বৃত্তরা এ হামলা চালিয়েছে।

গতকাল শনিবার সন্ধ্যায় উপজেলার ইকরকান্দি এলাকায় এ হামলার ঘটনা ঘটে। এ সময় তারাকিয়া বেগম নামে স্থানীয় এক বাসিন্দা আহত হন।

স্থানীয় লোকজন তাঁদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছেন।

হামলার ঘটনায় ওই ইউপি চেয়ারম্যানসহ ১২ জনকে আসামি করে গতকাল রাতে ভেদরগঞ্জ থানায় একটি মামলা করেছেন সালাউদ্দিন মাতব্বর।

ভেদরগঞ্জ থানা ও স্থানীয় সূত্র জানায়, ভেদরগঞ্জের নারায়ণপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সালাউদ্দিন মাতব্বর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। এলাকার রাজনীতি ও ইউপি নির্বাচন নিয়ে বর্তমান চেয়ারম্যান নাজিম উদ্দিন তালুকদার ও তাঁর পরিবারের সঙ্গে সালাউদ্দিন মাতব্বরের বিরোধ রয়েছে। গত ইউপি নির্বাচনের পর থেকে সালাউদ্দিন পরিবার নিয়ে ঢাকায় থাকতেন। সম্প্রতি তিনি গ্রামের বাড়িতে এসেছেন। গতকাল সন্ধ্যায় নামাজ পড়ার জন্য বাড়ি থেকে ইকরকান্দি খান বাড়ি মসজিদে রওনা দেন। পথে তাঁর ওপর হামলা চালানো হয়। চেয়ারম্যান নাজিম উদ্দিন তালুকদারের নেতৃত্বে তাঁর পরিবারের কয়েক সদস্যর উপস্থিতিতে ১০-১২ জন তাঁকে লোহার রড দিয়ে পিটিয়ে আহত করে। হামলায় সালাউদ্দিনের মাথা ফেটে যায় ও বাম হাতের একটি আঙ্গুল ক্ষতিগ্রস্থ হয়। তাঁকে উদ্ধার করতে আসলে তারাকিয়া বেগম নামে এক নারীও আহত হন।

পরে স্থানীয় লোকজন ওই দুজনকে উদ্ধার করে ভেদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। রাতে ভেদরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। মামলায় ইউপি চেয়ারম্যান নাজিম উদ্দিন তালুকদারসহ ১২ জনকে আসামি করা হয়েছে।

আহত সালাউদ্দিন মাতব্বর বলেন, 'নাজিম উদ্দিন তালুকদারের ভাই সরকারের সাবেক সচিব। এ কারনে তাঁরা প্রশাসনের সহায়তা পাচ্ছেন। তাঁরা আমাকে এলাকায় আসতে দেন না। আমিতো রাজনীতি করি, এলাকার জনগনের কাছ থেকে দুরে থাকতে পারি? এখন ওঁরা আমাকে হত্যার ষড়যন্ত্র করছেন। নাজিম তালুকদার নিজে আমাকে হামলা করতে পারে তা ভাবতেও পারছি না।'

বিষয়টি জানার জন্য নাজিম উদ্দিন তালুকদারের মুঠোফোনে গতকাল শনিবার রাতে ও আজ রোববার সকালে কয়েক দফা ফোন করলেও তিনি ধরেননি। খুদে বার্তা দিয়ে জানতে চাইলেও তিনি কোনো জবাব দেননি।

এ ব্যাপারে জানতে চাইলে ভেদরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বলেন, নারায়ণপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যনকে পিটিয়ে আহত করা হয়েছে। তিনি বর্তমান চেয়ারম্যান নাজিমউদ্দিন তালুকদারসহ ১২ জনের বিরুদ্ধে মামলা করেছেন। বিষয়টি তদন্ত করা হচ্ছে।