কিশোরীকে ধর্ষণের অভিযোগ, তিন তরুণ গ্রেপ্তার

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

নওগাঁর ধামইরহাটে এক কিশোরীকে (১৬) গণধর্ষণের অভিযোগে উঠেছে। এ ঘটনায় স্থানীয় বাসিন্দারা তিন তরুণকে আটক করে ধামইরহাট থানা-পুলিশের কাছে সোপর্দ করে। শনিবার রাতে ওই কিশোরী বাদী হয়ে আটক ওই তিন তরুণের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে ধামইরহাট থানায় মামলা করে।

গতকাল শনিবার বিকেলে উপজেলার আলতাদিঘী জাতীয় উদ্যানের পশ্চিম বনে এ ঘটনা ঘটে। শনিবার রাতে ওই কিশোরী বাদী হয়ে আটক ওই তিন তরুণের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে ধামইরহাট থানায় মামলা করে। আজ রোববার এ মামলায় গ্রেপ্তার দেখিয়ে ওই তিন তরুণকে আদালতের মাধ্যমে নওগাঁ কারাগারে পাঠায় পুলিশ।

গ্রেপ্তার হওয়া ওই তিন তরুণ হলেন, উপজেলার জাহানপুর গ্রামের শরিফুল ইসলাম (১৯), আতোয়ার মোল্লা (২৪) ও মোমিনুল ইসলাম (১৯)।

পরিবার ও পুলিশ সূত্রে জানা যায়, ওই কিশোরী এক স্থানীয় একটি উচ্চবিদ্যালয়ে নবম শ্রেণির শিক্ষার্থী। কিশোরীর ফেসবুক আইডি থেকে ছবি নিয়ে তাকে দীর্ঘদিন ধরে ভয়ভীতি দেখিয়ে আসছিল জাহানপুর গ্রামের শরিফুল ইসলাম। ছবিটি দেওয়ার কথা বলে শনিবার দুপুরে উপজেলার আদলতাদিঘী উদ্যানের পশ্চিম বন এলাকায় মুঠোফোনের মাধ্যমে ডেকে নেয় শরিফুল। ফোনের কথামতো কিশোরীটি বেলা ৩টার দিকে সেখানে পৌঁছায়। কিশোরীকে একা পেয়ে শরিফুল এবং তাঁর দুই সহযোগী আতোয়ার মোল্লা ও মোমিনুল তাকে ধর্ষণ করে। কিশোরীর আর্তনাদে পাশের গ্রামের লোকজন ছুটে এসে কিশোরীকে উদ্ধার করে।

এ সময় ওই তিন তরুণ দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। গ্রামবাসী ধাওয়া করে তাঁদের আটক করে। পরে খবর পেয়ে শনিবার বিকেল ৫টার দিকে ঘটনাস্থলে পৌঁছে ধামইরহাট থানা-পুলিশ ওই কিশোরী ও আটক তিন তরুণকে থানায় নিয়ে যায়। পরে ওই কিশোরীকে অসুস্থ অবস্থায় ধামইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

আজ মুঠোফোনে ওই কিশোরীর বাবা প্রথম আলোকে বলেন, ‘আসামিরা খুব প্রভাবশালী পরিবারের সন্তান। ঘটনার পর থেকে তাঁদের পরিবারের লোকজন আপস-মীমাংসা করার জন্য চাপ দিচ্ছে। বিষয়টি নিয়ে বেশি বাড়াবাড়ি করলে তাঁরা আরও বড় ধরনের ক্ষতি করবে বলে হুমকি দিচ্ছে।’

ধামইরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম হোসেন সরদার বলেন, ‘এ ঘটনায় শনিবার রাতে ওই কিশোরী নিজে বাদী হয়ে নারী ও নির্যাতন দমন আইনে ধর্ষণ মামলা করেছে। আসামিদের আজ রোববার সকালে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।’ তিনি আরও বলেন, উদ্ধারের পর ধামইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওই কিশোরীকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। আজ দুপুরে তাঁকে নওগাঁ সদর আধুনিক হাসপাতালে পাঠানো হয়েছে।