দেশের মানুষ দুর্যোগে পরাজিত হয়নি: কাদের

ওবায়দুল কাদের। ফাইল ছবি
ওবায়দুল কাদের। ফাইল ছবি

বাংলাদেশের মানুষ কোনো দুর্যোগে পরাজিত হয়নি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, এ দেশের মানুষ সব সময় দায়িত্বশীলতার সঙ্গে সব ধরনের দুর্যোগ মোকাবিলা করেছে। আজ রোববার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এ কথা বলেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের করোনাভাইরাস প্রতিরোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান। গুজবে কান না দেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, যত দিন এই সংকট থাকবে, শেখ হাসিনার সরকার ও আওয়ামী লীগের নেতা–কর্মীরা তত দিন জনগণের পাশে থাকবেন। সরকারের গৃহীত কার্যক্রম সারা দেশে অব্যাহত থাকবে। এর সঙ্গে তিনি যোগ করেন, বৈশ্বিক এই সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রী পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছেন। তিনি প্রয়োজনীয় নির্দেশনা দিয়ে যাচ্ছেন। তিনি স্বল্পমেয়াদি ও দীর্ঘমেয়াদি পরিকল্পনা ও কর্মসূচি গ্রহণ করছেন।

এই মানবিক বিপর্যয়ের সময়ে সমাজের ধনী ও বিত্তবানদের জনগণের পাশে দাঁড়ানোর জন্য আহ্বান জানান ওবায়দুল কাদের। লিখিত বক্তব্যে তিনি বলেন, করোনাভাইরাসের কারণে সারা বিশ্ব এক মারাত্মক সংকটের মুখে। করোনাভাইরাস প্রতিরোধে বাংলাদেশ আওয়ামী লীগের সচেতনতামূলক ও সামাজিক কর্মসূচি সারা দেশে অব্যাহত থাকবে। দেশের সাধারণ মানুষের পাশে থাকায় সারা দেশের আওয়ামী লীগের নেতা–কর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।