মাইকে 'ডাকাত ডাকাত', পিটুনিতে প্রাণ গেল তরুণের

নোয়াখালীর সোনাইমুড়ীতে তুচ্ছ ঘটনার জেরে এক তরুণকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। গতকাল রোববার সন্ধ্যায় উপজেলার চাষিরহাট ইউনিয়নের কাবিলপুর উত্তরপাড়ায় এ ঘটনা ঘটে।

নিহত তরুণের নাম মো. সুমন (২০)। তিনি উপজেলার দক্ষিণ পোরকরা গ্রামের নজরুল ইসলামের ছেলে। সিএনজিচালিত অটোরিকশা চালাতেন তিনি। আজ সোমবার সকালে ঢাকায় নেওয়ার পথে মৃত্যু হয় সুমনের।

পুলিশ ও স্থানীয় লোকজনের ভাষ্য, গত শনিবার বিকেলে সুমন তাঁর অটোরিকশা নিয়ে কাবিলপুর উত্তরপাড়া দিয়ে যাচ্ছিলেন। তখন রাস্তার পাশে দাঁড়ানো এক ব্যক্তির সঙ্গে অটোরিকশার সামান্য ধাক্কা লাগে। সন্ধ্যায় অটোরিকশা নিয়ে একই রাস্তা দিয়ে ফিরছিলেন সুমন। তখন তাঁকে ধরে মারধর করে আটকে রাখে এলাকার লোকজন। পরে সুমনের গ্রামের লোকজন গিয়ে সেখান থেকে তাঁকে বাড়িতে নিয়ে আসেন।

এ ঘটনার জের ধরে গতকাল সন্ধ্যায় সুমনসহ এলাকার কিছু ব্যক্তি প্রায় দেড় কিলোমিটার দূরের কাবিলপুর গ্রামে যান। এ সময় দুই পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। একপর্যায়ে কাবিলপুর গ্রামের লোকজন মাইকে ‘ডাকাত ডাকাত’ বলে ঘোষণা দেন। তখন চারদিক থেকে লোকজন লাঠিসোঁটা নিয়ে জড়ো হন। অবস্থা বেগতিক দেখে সুমনসহ অন্যরা দৌড় দেন। অন্যরা পালিয়ে যেতে সক্ষম হলেও সুমন ধরা পড়েন। তাঁকে পিটিয়ে মারাত্মকভাবে আহত করে রাস্তার পাশে ফেলে রাখা হয়।

সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুস সামাদ প্রথম আলোকে বলেন, খবর পেয়ে তাঁরা ঘটনাস্থলে গিয়ে গিয়ে আহত অবস্থায় সুমনকে উদ্ধার করেন। প্রথমে তাঁকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। উন্নত চিকিৎসার জন্য আজ সকালে সুমনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হচ্ছিল। পথে তাঁর মৃত্যু হয়। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।