বরগুনায় করোনা সন্দেহে চিকিৎসক আইসোলেশনে ভর্তি

বরগুনার আমতলী উপজেলার কুকুয়া স্বাস্থ্য কমপ্লেক্সের এক চিকিৎসককে করোনা আক্রান্ত সন্দেহে বরগুনা জেনারেল হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়েছে। জ্বর, সর্দি, কাশি নিয়ে ওই চিকিৎসককে সোমবার বিকেল পাঁচটায় সেখানে ভর্তি করা হয়। তিনি বরগুনা পৌর এলাকার বাসিন্দা।

বরগুনা জেনারেল হাসপাতাল সূত্র জানায়, ওই চিকিৎসক বেশ কয়েক দিন ধরে এলাকায় সাধারণ মানুষকে চিকিৎসা দিয়ে আসছিলেন। জ্বর, সর্দি ও কাশি দেখা দিলে সোমবার তাঁকে আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়। তাঁর নমুনা সংগ্রহ করে বিকেলে ঢাকায় পাঠানোর হয়েছে।

বরগুনার সিভিল সার্জন হুমায়ূন শাহীন খান প্রথম আলোকে বলেন, করোনা আক্রান্ত সন্দেহে এক চিকিৎসকে বরগুনা জেনারেল হাসপাতালের আইসোলেশনে ভর্তি করা হয়েছে।

এর আগে ১৮ মার্চ বরগুনা সদর উপজেলায় করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে এক ভারতীয় ব্যক্তিকে হাসপাতালে ভর্তি ছিলেন। তার আগে ১৭ ফেব্রুয়ারি বরগুনা সদর উপজেলার চীন ফেরত এক শিক্ষার্থী জ্বর নিয়ে বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি হন। ওই শিক্ষার্থীর নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানোর পর পরীক্ষা শেষে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইসিডিআর) জানায়, তিনি করোনা আক্রান্ত ছিলেন না।