গলায় কই মাছ আটকে মৃত্যু

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় পুকুরে মাছ ধরতে গিয়ে গলায় কই মাছ আটকে একজনের মৃত্যু হয়েছে। সোমবার বেলা ১১টার দিকে উপজেলার বরকল ইউনিয়নের বাইনজুড়ি গ্রামে এ ঘটনা ঘটে।

মারা যাওয়া ওই ব্যক্তির নাম তৌফিক মোহাম্মদ ওসমানী (৪৫)। তিনি ওই গ্রামের মৃত ওসমান গণির ছেলে।

স্বজন ও স্থানীয় সূত্রে জানা যায়, নিজ বাড়ির পাশে পুকুরে হাতিয়ে মাছ ধরতে নামেন তৌফিক ওসমানী। তিনি প্রথমে একটি কই মাছ ধরে তাঁর মুখের ভেতর রাখেন, এরপর আরও একটি মাছ ধরার চেষ্টা করেন। এ সময় মুখের মাছটি তাঁর গলার শ্বাসনালিতে আটকে যায়। এতে তাঁর অবস্থা খারাপ হয়ে যায়। আশপাশের লোকজন দ্রুত তাঁকে উদ্ধার করে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যায়। পরে উন্নত চিকিৎসার জন্য ওসমানীকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

কই মাছ গলায় আটকে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বরকল ইউনিয়নের পরিষদের (ইউপি) চেয়ারম্যান মোহাম্মদ হাবিবুর রহমান প্রথম আলোকে বলেন, তৌফিক ওসমানী তাঁর মামাতো ভাইয়ের ছেলে। তিনি এক ছেলে ও দুই মেয়ের জনক।

রাত নয়টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে কর্তব্যরত পুলিশের উপপরিদর্শক (এসআই) আবদুল হামিদ প্রথম আলোকে বলেন, ওই ব্যক্তিকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়। এরপরও কর্তব্যরত চিকিৎসক তাঁর গলার ভেতর থেকে কই মাছটি বের করে আনেন।