ঝিনাইগাতীতে স্বজনদের কিল-ঘুষিতে বৃদ্ধের মৃত্যুর অভিযোগ

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

শেরপুরের ঝিনাইগাতীতে বাড়ির সীমানা নিয়ে বিরোধের জের ধরে স্বজনদের কিল-ঘুষিতে এক বৃদ্ধের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। মৃত ব্যক্তির নাম মো. আজমত আলী (৮০)। তাঁর বাড়ি উপজেলার সদর ইউনিয়নের পাইকুরা গ্রামে। আজ সোমবার দুপুরে পাইকুরা গ্রামে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় সোমবার সন্ধ্যায় আজমত আলীর স্ত্রী ছমিরন বেগম বাদী হয়ে ঝিনাইগাতী থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে পুলিশ সুরতহাল প্রতিবেদন তৈরি করে লাশ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

পুলিশ ও অভিযোগ সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে আজমত আলীর সঙ্গে তাঁর ভাতিজা করিম, ভাতিজি রাশেদা বেগম ও ভাতিজি জামাতা জাহাঙ্গীরের জমিজমা ও বাড়ির সীমানা নিয়ে মামলা-মোকদ্দমা চলে আসছিল। সোমবার দুপুরে ভাতিজা করিম ও তাঁর স্বজনেরা পাইকুরা গ্রামের বাড়ির বিরোধপূর্ণ সীমানায় একটি খুঁটি স্থাপন করতে যান। এ সময় আজমত আলী তাঁদের বাধা দেন। এতে ক্ষিপ্ত হয়ে করিম, রাশেদা ও জাহাঙ্গীর বৃদ্ধ আজমত আলীকে কিল-ঘুষি মারেন। এতে তিনি (আজমত) মাটিতে পড়ে যান ও ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন।

সংবাদ পেয়ে সোমবার বিকেলে শেরপুরের পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম ও ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বক্কর সিদ্দিক ঘটনাস্থল পরিদর্শন করেন। ঝিনাইগাতী থানার পরিদর্শক (তদন্ত) মো. সারোয়ার হোসেন সোমবার রাতে প্রথম আলোকে বলেন, মৃত আজমত আলীর স্ত্রীর অভিযোগটি মামলা হিসেবে রেকর্ডের প্রক্রিয়া চলছে। লাশের সুরতহাল প্রতিবেদনে বাহ্যিকভাবে আঘাতের চিহ্ন দেখা যায়নি। তবে মৃত্যুর প্রকৃত কারণ নির্ণয়ে লাশ জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।