বিরামপুরে 'বন্দুকযুদ্ধে' মাদক ব্যবসায়ী নিহত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

দিনাজপুরের বিরামপুরে আজ মঙ্গলবার ভোররাতে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে মো. ফেরদৌস ফাহিম (৩৮) নামের একজন নিহত হয়েছেন। পুলিশ বলছে, ওই যুবক এলাকায় মাদক ব্যবসায়ী হিসেবে পরিচিত। ঘটনার সময় আহত হয়েছেন পুলিশের তিনজন।

নিহত ফেরদৌস ফা‌হিম বীরগঞ্জ উপজেলার নিজপাড়া ইউনিয়নের আওলাকুড়ি গ্রামের বাসিন্দা। পুলিশের আহত তিনজন হলেন বিরামপুর থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) শাহাজাহান আলী ও নিরঞ্জন রায় এবং কনস্টেবল দেলোয়ার হোসেন। তাঁদের দিনাজপুর পুলিশ লাইনস হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

পুলিশের ভাষ্য, আজ ভোররাতে বিরামপুর উপজেলার মিরপুর মাঠের পাশের একটি বাগানে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। পুলিশের কাছে তথ্য ছিল, ভারতীয় সীমান্ত এলাকা থেকে একদল মাদক ব্যবসায়ী মাদক নিয়ে আসছেন। সূত্রের মাধ্যমে সংবাদ পাওয়ার পর উপজেলার মিরপুর মাঠের পাশের একটি বাগানে অবস্থান নেন পুলিশ সদস্যরা। কিন্তু মাদক ব্যবসায়ীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে যান। তাঁরা পুলিশকে লক্ষ্য করে অতর্কিত গুলি ছোড়েন। এ সময় পুলিশ ফাঁকা গুলি ছুড়লে মাদক ব্যবসায়ীরা পিছু হটেন। পরে ঘটনাস্থলে মাদক ব্যবসায়ী ফাহিমের গুলিবিদ্ধ লাশ পাওয়া যায়।

বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুজ্জামান বলেন, নিহত ফেরদৌস ফাহিমের নামে দিনাজপুরের বীরগঞ্জ থানাসহ বিভিন্ন থানায় মাদকসংক্রান্ত একাধিক মামলা রয়েছে। ঘটনাস্থল থেকে পুলিশ একটি পাইপগান, তিনটি গুলি, তিনটি গুলির খোসা, একটি হাঁসুয়া, ২টি ছোরা ও ১০০ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে।