আনোয়ারায় বসতভিটা নিয়ে মারামারিতে নিহত বৃদ্ধ

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

চট্টগ্রামের আনোয়ারায় বসতভিটা নিয়ে বিরোধের জেরে মারামারিতে নিহত হয়েছেন আবদুর রাজ্জাক (৬৫) নামের এক ব্যক্তি। গতকাল সোমবার বিকেল পাঁচটার দিকে উপজেলার বটতলী ইউনিয়নের মাঝের পাড়া এলাকায় ওই মারামারির ঘটনা ঘটে। আহত আবদুর রাজ্জাক রাত সাড়ে আটটার দিকে হাসপাতালে মারা যান।

আবদুর রাজ্জাক (৬৫) মাঝের পাড়া এলাকার মৃত কালা মিয়ার ছেলে। পুলিশ এ ঘটনার রাজ্জাকের ফুপা মোহাম্মদ ছৈয়দ (৭০) ও ফুপু মরিয়ম আকতারকে (৬০) আটক করেছে।

জানতে চাইলে স্থানীয় বটতলী ইউনিয়ন পরিষদের (ইউপি) ৬ নম্বর ওয়ার্ডের সদস্য মোহাম্মদ দিদার বলেন, বিরোধপূর্ণ বসতভিটা নিয়ে দুই পক্ষের মধ্যে মারামারির ঘটনায় আবদুর রাজ্জাক নিহত হয়েছেন। ঘটনার সঙ্গে যুক্ত দুই পক্ষ পরস্পরের আত্মীয়।

এলাকাবাসী সূত্র জানায়, বসতভিটার জায়গা ও একটি কুয়ার মালিকানা নিয়ে আবদুর রাজ্জাকের সঙ্গে তাঁর ফুপা মোহাম্মদ ছৈয়দের পরিবারে বিরোধ চলে আসছে। বিষয়টি নিয়ে গতকাল বিকেল পাঁচটার দিকে প্রথমে ঝগড়া বাধে। একপর্যায়ে দুই পক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটে। এ সময় প্রতিপক্ষের হাতে আহত হন আবদুর রাজ্জাক, তাঁর স্ত্রী হাফেজা খাতুন (৬৫) ও ছেলে মোহাম্মদ ফোরকান (২৬)। আহত তিনজনকেই চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে আটটার দিকে মারা যান আবদুর রাজ্জাক। মারামারির সময় কান কেটে গেছে তাঁর ছেলে ফোরকানের।

নিহত রাজ্জাকের ভাইয়ের ছেলে মোহাম্মদ মনির বলেন, এই হত্যাকাণ্ডের ঘটনায় তাঁরা আটক হওয়া দুজনসহ মোট ১৩ জনকে আসামি করে মামলার প্রস্তুতি নিচ্ছেন।

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ বলেন, মারামারির ঘটনায় জড়িত দুজনকে আটক করা হয়েছে। থানায় মামলার প্রক্রিয়া চলছে।