মধুপুরে জ্বরে আক্রান্ত পোশাকশ্রমিকের মৃত্যু

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

টাঙ্গাইলের মধুপুরে জ্বরে আক্রান্ত এক পোশাকশ্রমিক আজ মঙ্গলবার দুপুরে নিজ বাড়িতে মারা গেছেন। গত রোববার তিনি ঢাকা থেকে জ্বর নিয়ে বাড়িতে এসেছিলেন। এ ঘটনার পর তাঁর বাড়ি লকডাউন করে দিয়েছে উপজেলা প্রশাসন।

মারা যাওয়া ওই যুবকের নাম হবিবুর রহমান (৩৫)। তিনি উপজেলার মহিষমারা ইউনিয়নের টেক্কার বাজার গ্রামের হাসেন আলীর ছেলে।

এ বিষয়ে স্থানীয় মহিষমারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী মোতালেব হোসেন জানান, হাবিবুর ঢাকায় একটি পোশাক কারখানায় কাজ করতেন। রোববার জ্বর নিয়ে তিনি বাড়িতে আসেন। বিষয়টি তাঁর পরিবারের লোকজন গোপন রেখেছিলেন। গতকাল সোমবার থেকে তাঁর পাতলা পায়খানা শুরু হয়েছিল। আজ মঙ্গলবার তাঁর রক্তবমি হয়েছে। দুপুরে তাঁর মৃত্যুর পরই এলাকায় ‘করোনায় আক্রান্ত’ হয়ে মারা গেছে বলে খবর ছড়িয়ে পড়ে। এ কারণে আশপাশের বাড়ির লোকজনও দূরে সরে যায়।

এ বিষয়ে জানতে চাইলে মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফা জহুরা বলেন, ওই পোশাকশ্রমিকের মৃত্যুর খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের একটি দল তাঁদের বাড়িতে চলে গেছে। তারা তাঁর নমুনা সংগ্রহ করে নিয়ে আসবে।

এ ব্যাপারে টাঙ্গাইলের সিভিল সার্জন ওহিদুজ্জামান বলেন, সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিডিসিআর) প্রশিক্ষণপ্রাপ্ত চিকিৎসক রুবিনার নেতৃত্বে একটি দল ওই পোশাকশ্রমিকের নমুনা সংগ্রহ করার জন্য তাঁর বাড়িতে গিয়েছে। ওই ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছিলেন কি না, তা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হবে। ওই দলের তত্ত্বাবধানে মৃত ব্যক্তির দাফন করা হবে। এ ঘটনায় ওই পোশাকশ্রমিকের বাড়ি অবরুদ্ধ (লকডাউন) করা হয়েছে।