করোনা সন্দেহে সরকারি কর্মকর্তার বাড়িতে লাল পতাকা

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলায় করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে এক সরকারি কর্মকর্তার বাড়িতে লাল পতাকা টাঙানো হয়েছে। মঙ্গলবার বিকেলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ পতাকা টাঙানো হয়।

রাত পৌনে ১০টার দিকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ আল মামুন প্রথম আলোকে বলেন, ওই কর্মকর্তার শরীরে করোনাভাইরাসের উপসর্গ থাকতে পারে বলে প্রাথমিকভাবে সন্দেহ করা হচ্ছে। তবে তাঁর শারীরিক অবস্থা ভালো।


উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য কমপ্লেক্স বিভাগ সূত্র জানায়, আট থেকে নয় দিন আগে উপজেলার বাজারব্যবস্থা পর্যবেক্ষণে যান ওই কর্মকর্তা। এর এক থেকে দুদিন পর তিনি বাঞ্ছারামপুর উপজেলায় যান। মঙ্গলবার কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতাদের মাধ্যমে ওই কর্মকর্তা সম্পর্কে জানতে পারে উপজেলা স্বাস্থ্য বিভাগ ও উপজেলা প্রশাসন। পরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ আল মামুন ওই কর্মকর্তার বাড়িতে গিয়ে লাল পতাকা টাঙানোর ব্যবস্থা করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাছির উদ্দিন সরোয়ার প্রথম আলোকে বলেন, চট্টগ্রামের স্বাস্থ্য বিভাগের বিশেষজ্ঞ দলের সঙ্গে কথা হয়েছে। উপজেলা পর্যায়ে করোনাভাইরাস পরীক্ষার কোনো কিট নেই। তাই বুধবার ঢাকা থেকে একটি দলকে উপজেলায় আনা হবে। তারা ওই রোগীর নমুনা সংগ্রহ করে ঢাকায় নিয়ে যাবে। ছয় থেকে সাত দিন আগে ওই কর্মকর্তা তাঁর উপজেলার বাড়িতে আসেন।

জেলা সিভিল সার্জন মোহাম্মদ একরাম উল্লাহ বলেন, সরকারি ওই কর্মকর্তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।