জ্বর-শ্বাসকষ্ট নিয়ে দম্পতি হাসপাতালে ভর্তি, ৪ বাড়ির মানুষ কোয়ারেন্টিনে

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ফরিদপুরে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে এক ব্যক্তি ও তাঁর স্ত্রী হাসপাতালে ভর্তি হয়েছেন। গতকাল মঙ্গলবার রাত ১০টার দিকে তাঁদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

ভর্তি হওয়া দুজনের মধ্যে স্বামী (৪৬) ঢাকার ইজিবাইকচালক। তাঁর স্ত্রী (৩৮) গৃহিণী। বাড়ি মধুখালী উপজেলার রায়পুর ইউনিয়নের একটি গ্রামে। ঘটনার পর ওই গ্রামের চারটি বাড়ির সদস্যদের হোম কোয়ারেন্টিনে রেখেছে প্রশাসন।

রায়পুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মোতালেব হোসেন বলেন, ওই ব্যক্তি ঢাকায় ইজিবাইক চালিয়ে জীবিকা নির্বাহ করতেন। কয়েক দিন আগে তিনি গ্রামের বাড়িতে ফেরেন। তবে তিনি বাড়িতে ফেরার পর জ্বর ও শ্বাসকষ্টে আক্রান্ত হয়েছেন, বিষয়টি এলাকার কেউ জানত না। গতকাল রাত্রে বিষয়টি জানাজানি হলে প্রশাসনের লোকজনকে খবর দেওয়া হয়।

মধুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিরুল ইসলাম বলেন, ওই ইজিবাইকচালক চার দিন ধরে জ্বর এবং শ্বাসকষ্টে ভুগছেন। গতকাল উপজেলা প্রশাসন বিষয়টি জানতে পারে। এরপর প্রশাসনের লোকজন ইজিবাইকচালকের বাড়িতে যান। তাঁকে এবং তাঁর স্ত্রীকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি কর হয়। এ সময় ওই দম্পতির বাড়িসহ আশপাশের চারটি বাড়ির সদস্যদের ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিয়ে আসা হয়েছে।

হাসপাতালের পরিচালক মো. সাইফুর রহমান আজ বুধবার সকালে প্রথম আলোকে বলেন, ওই দম্পতিকে আইসোলেশন ওয়ার্ডে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। করোনার রোগীর চিকিৎসার জন্য হাসপাতালে ১৫ সদস্যের একটি কমিটি আছে জানিয়ে তিনি বলেন, ওই চিকিৎসক দল এই দম্পতির পরীক্ষা-নিরীক্ষা করবে। এরপর তাঁদের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। তাঁদের ফরিদপুরের মেডিকেলে রাখা হতে পারে, আবার ঢাকায়ও পাঠানো হতে পারে।