নগরে গভীররাতে আগুন, পুড়ল অর্ধশত দোকান

আগুন। প্রতীকী ছবি
আগুন। প্রতীকী ছবি

গভীর রাতে খুলনা মহানগরের বানরগাতি বাজারে আগুনে পুড়ে গেছে প্রায় অর্ধশত দোকান। মঙ্গলবার রাত দেড়টার দিকে বিদ্যুতের শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় বলে স্থানীয় লোকজন জানিয়েছেন।

স্থানী লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, রাত দেড়টার দিকে বাজারের দক্ষিণ-পূর্ব কোণের কাঁচাবাজারের একটি দোকানে প্রথমে আগুন লাগে। মুহূর্তেই তা ছড়িয়ে পড়ে আশপাশের অন্যান্য দোকানে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে যায়। এরপর আরও তিনটি ইউনিট গিয়ে একসঙ্গে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। রাত আড়াইটার দিকে তারা আগুন নিয়ন্ত্রণে আনার আগেই কাঁচাবাজার, মুরগির দোকান, মুদি দোকানসহ ছোট বড় মিলে প্রায় অর্ধশত দোকান পুড়ে যায়।

খুলনা ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো. আকরাম হোসেন আজ বুধবার সকালে প্রথম আলোকে বলেন, রাত দেড়টার দিকে খবর পেয়েই বয়রা স্টেশনের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। পরে টুটপাড়া স্টেশন থেকে আরও তিনটি ইউনিট ওই কাজে যোগ দেয়। এক ঘণ্টার মধ্যেই আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে। তিনি বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুন লেগেছিল। এতে বাজারের ৪৮টি দোকান পুড়ে গেছে। স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে তাঁরা ধারণা করছেন, ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৫১ লাখ টাকা হতে পারে।