লক্ষ্মীপুরে শ্বাসকষ্টের এক রোগী আইসোলেশনে

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

লক্ষ্মীপুরে জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টে আক্রান্ত একজনকে গতকাল মঙ্গলবার থেকে আইসোলেশনে রাখা হয়েছে। এ ছাড়া শহরের একটি বেসরকারি হাসপাতালে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন নিউমোনিয়ার এক রোগী। আজ বুধবার এই দুজনের নমুনা সংগ্রহ করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইসিডিআর) পাঠানো হয়েছে।

লক্ষ্মীপুর জেলা সিভিল সার্জন আবদুল গাফফার প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেছেন।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, সদর হাসপাতালে স্থাপিত আইসোলেশন ইউনিটে থাকা ব্যক্তিটি সদর উপজেলার একটি এলাকার বাসিন্দা। তাঁর বয়স ৪৮ বছর। তাঁর পরিবারের কেউ প্রবাস থেকে আসেননি। অপরজনকে শহরের একটি বেসরকারি হাসপাতালে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে। তাঁর বয়স ৮০ বছর। দুজনের মধ্যে একজন নারী; অপরজন পুরুষ।

লক্ষ্মীপুর জেলা সিভিল সার্জন আবদুল গাফফার বলেন, শ্বাসকষ্ট , জ্বর, সর্দি ও কাশিতে আক্রান্ত একজনকে আইসোলেশনে রাখা হয়েছে। এ ছাড়া কয়েক দিন আগে একজনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে। তাঁদের নমুনা আজ সকালে ঢাকায় আইইসিডিআরে পাঠানো হয়েছে। প্রতিবেদন পেলে বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।

করোনাভাইরাসে আক্রান্ত কোনো রোগী এখনো লক্ষ্মীপুরে শনাক্ত হয়নি। তবে চিকিৎসার জন্য ইতিমধ্যে আইসোলেশন ইউনিট খোলা হয়েছে। গত ৮ মার্চ এ ইউনিট খোলা হয়। এ ইউনিটে সদর হাসপাতালে ৪০, রামগঞ্জে ২০, রায়পুরে ২০ ও কমলনগর স্বাস্থ্য কমপ্লেক্সে ২০ শয্যা প্রস্তুত করা হয়েছে। এই বেডগুলো করোনা আক্রান্ত রোগীদের জন্যই সংরক্ষণ রয়েছে।