আরিফুলকে নির্যাতনে সাবেক ডিসির বিরুদ্ধে থানায় মামলা

আরিফুল ইসলাম।
আরিফুল ইসলাম।

কুড়িগ্রামে বাংলা ট্রিবিউনের কুড়িগ্রাম প্রতিনিধি আরিফুল ইসলামকে নির্যাতনের অভিযোগে কুড়িগ্রামের সাবেক জেলা প্রশাসক সুলতানা পারভীনসহ ৪০ জনের নামে থানায় মামলা হয়েছে। মামলার অন্য আসামিরা হলেন কুড়িগ্রাম জেলার সাবেক রেভিনিউ ডেপুটি কালেক্টর (আরডিসি) নাজিম উদ্দীন, সহাকারী কমিশনার রিন্টু বিকাশ চাকমা, সহকারী কমিশনার এসএম রাহাতুল ইসলাম।

এছাড়া মামলায় অজ্ঞাতনামা ৩৫ থেকে ৪০ জনকে আসামি করা হয়। কুড়িগ্রাম সদর থানার ওসি মাহফুজার রহমান বলেন, উচ্চ আদালতের নির্দেশে কুড়িগ্রাম জেলার সাবেক জেলা প্রশাসক সুলতানা পারভীনসহ ৪০ জনের নামে মামলা হয়েছে। মামলাটি গুরুত্বের সঙ্গে তদন্ত করা হবে।

ভুক্তভোগী সাংবাদিক আরিফুল ইসলাম বলেন, ‘আদালতের প্রতি আমার আস্থা আছে। আমি আশা করি, আদালতের কাছ থেকে ন্যায়বিচার পাব।’

সুপ্রিম কোর্টের আইনজীবী ইশরাত হাসান বলেন, সাংবাদিক আরিফুল ইসলামকে নির্যাতন ও মারধরের সঙ্গে জড়িত থাকার অভিযোগে হাইকোর্টের নির্দেশে সাবেক ডিসি সুলতানা পারভীনসহ অন্যান্য সরকারি কর্মচারীদের বিরুদ্ধে মামলা হয়েছে। অন্যায় আচরণ করে পার পাওয়া যায় না। আরিফুলের নির্যাতনের সঙ্গে জড়িতদের শাস্তি হবে আশা করি।

এর আগে গত ২৬ মার্চ আরিফুলকে ধরে নিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাজা দেওয়ার ঘটনায় সাবেক জেলা প্রশাসক সুলতানা পারভীনসহ চার কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়।

গত ১৩ মার্চ মধ্যরাতে কুড়িগ্রামের বাংলা ট্রিবিউনের জেলা প্রতিনিধি আরিফুল ইসলামকে বাড়ি থেকে তুলে নিয়ে পরে মাদক মামলায় সাজা দেন ভ্রাম্যমাণ আদালত। পরে অবশ্য জামিনে মুক্ত হন তিনি। তাঁকে নৃশংসভাবে নির্যাতন করা হয় বলে অভিযোগ করেন আরিফুল ইসলাম। তাঁর অভিযোগ, জেলা প্রশাসনের আরডিসি (সিনিয়র সহকারী কমিশনার) নাজিম উদ্দিন বাড়িতে ঢুকে তাঁকে পেটান। আর এনকাউন্টারে দেওয়ারও হুমকি দেন। জেলা প্রশাসকের অনিয়ম নিয়ে প্রতিবেদন লেখার কারণেই তাঁর ওপর নিগ্রহ করা হয় বলে অভিযোগ করেন আরিফুল।

আরও পড়ুন...