বিনা মূল্যে চিকিৎসা সামগ্রী দিচ্ছে ইউএস-বাংলা

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও বারডেম জেনারেল হাসপাতালসহ বেশ কয়েকটি চিকিৎসাকেন্দ্রে বিনা মূল্যে চিকিৎসা সামগ্রী সরবরাহ করেছে ইউএস-বাংলা এয়ারলাইনস। এসব সামগ্রীর মধ্যে ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই), হ্যান্ড গ্ল্যাভস, মাস্ক, ইনফ্রারেড থার্মোমিটার অন্যতম।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব দূর না হওয়া পর্যন্ত বেসরকারি এই বিমানসংস্থা বিভিন্ন মেডিকেল কলেজ হাসাপাতালে এসব সামগ্রী সরবরাহ অব্যাহত রাখবে বলে জানিয়েছে। 


বুধবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কনক কান্তি বড়ুয়া, ঢাকা মেডিকেল কলেজের পক্ষে পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন এবং বারডেম জেনারেল হাসপাতালের পক্ষে মহাপরিচালক জাফর আহমেদ লতিফ ইউএস-বাংলা এয়ারলাইনসের সরবরাহ করা চিকিৎসাসামগ্রী গ্রহণ করেন। চিকিৎসা সামগ্রী হস্তান্তরের সময় ইউএস-বাংলা এয়ারলাইনসের পরিচালক (কাস্টমার সার্ভিস) এ কে এম জুনায়েদ, ক্রিয়েটিভ ডিরেক্টর মির্জা মুজাহিদ, মহাব্যবস্থাপক (জনসংযোগ) কামরুল ইসলাম, উপ-মহাব্যবস্থাপক আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন।

গত জানুয়ারি থেকে এখন পর্যন্ত বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের আমদানিকৃত মাস্ক, হ্যান্ড গ্লাভস, স্যানিটাইজার, ইনফ্রারেড থার্মোমিটারসহ চিকিৎসা সামগ্রী ইউএস-বাংলার চীনের গুয়াংজু থেকে আসা ফ্লাইটে পরিবহন করছে।