সুনামগঞ্জে জ্বর-কাশিতে মৃত নারীর স্বামী করোনায় আক্রান্ত নন

সুনামগঞ্জে জ্বর, সর্দি–কাশি নিয়ে মারা যাওয়া নারীর স্বামীর শরীরে করোনোভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি। ৬০ বছর বয়সী ওই ব্যক্তির নুমনা পরীক্ষার পর সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) এ তথ্য জানিয়েছে।


আইইডিসিআরের বরাত দিয়ে সুনামগঞ্জের সিভিল সার্জন মো. শামস উদ্দিন প্রথম আলোকে এ খবর জানিয়েছেন।

এই ব্যক্তির পারিবারিক সূত্রে জানা যায়, সুনামগঞ্জ পৌর শহরের ৫৫ বছর বয়সী এক নারী কিছুদিন ধরে সর্দি, জ্বর ও কাশিতে ভুগছিলেন। আগে থেকেই তাঁর শ্বাসকষ্ট ছিল। গত সোমবার সকালে হাসপাতালে নেওয়ার আগেই তিনি মারা যান। স্বাস্থ্য বিভাগের লোকজন ঘটনাস্থলে পৌঁছানোর আগেই তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়। ফলে ওই নারীর নমুনা সংগ্রহ করা যায়নি। পরে ওই নারীর স্বামী জানান, তিনি সর্দি, জ্বর ও কাশিতে আক্রান্ত। তাঁর শরীরে করোনাভাইরাসের সংক্রমণ আছে কিনা, তা পরীক্ষা করাতে চান। পরে স্বাস্থ্য বিভাগের লোকজন তাঁকে সিলেটে শহীদ শামসুদ্দিন হাসপাতালে পাঠান। সেখান থেকে আইইডিসিআরের কর্মীরা তাঁর নমুনা সংগ্রহ করেন।

সুনামগঞ্জের সিভিল সার্জন মো. শামস উদ্দিন বলেন, বিষয়টি নিয়ে শহরের মানুষের মধ্যে কিছুটা আতঙ্ক ছিল। গতকাল রাতেই ওই ব্যক্তিকে জানানো হয়েছে, তিনি করোনাভাইরাসে আক্রান্ত নন। এতে আশপাশের লোকজনের মনে স্বস্তি এসেছে।