রোগী পরিবহন ও বাড়িতে ওষুধ পৌঁছে দিচ্ছে স্বেচ্ছাসেবী দল

করোনা পরিস্থিতির মধ্যে গাজীপুরের শ্রীপুর পৌর এলাকায় হাসপাতালে রোগী পরিবহন ও রোগীর বাড়িতে ওষুধ পৌঁছে দিচ্ছে স্বেচ্ছাসেবী দল। গতকাল বুধবার থেকে এসব কার্যক্রম শুরু হয়েছে।

স্বেচ্ছাসেবীরা নিজেদের নিরাপত্তা ও সুরক্ষা নিশ্চিত করে পৌর এলাকার সেবাপ্রার্থীদের বাড়িতে বাড়িতে ওষুধ পৌঁছে দিচ্ছেন। এ ক্ষেত্রে ওষুধের মূল্য পরিশোধ করতে হচ্ছে সেবাপ্রার্থীদের। সেই সঙ্গে কোনো রোগী পরিবহনের দরকার হলে তাঁরা সহযোগিতা করছেন। আর করোনাভাইরাস বিষয়ে সচেতনতা বাড়াতে বিলি করা হচ্ছে প্রচারপত্র। এতে আটজন চিকিৎসকের নাম ও মোবাইল নম্বর দেওয়া হয়েছে। নম্বরগুলোতে নির্দিষ্ট সময়ে ফোন করে প্রয়োজনীয় পরামর্শ নিতে পারছেন সেবাপ্রত্যাশীরা।

এসব কার্যক্রমে নেতৃত্ব দিচ্ছেন গাজীপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাহিদুল আলম। তিনি বলেন, ‘করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে বাধ্যতামূলক বাড়িতে থাকতে হচ্ছে। এ অবস্থায় সাধারণ শারীরিক সমস্যা নিয়ে অনেকেই বিপদে আছেন। রোগী পরিবহনেও সমস্যা দেখা দিচ্ছে। এমন মানবিক বিপর্যয়ের সময় আমরা মানুষের জন্য কাজ করতে উদ্যোগী হয়েছি। আমরা চাই এমন দুঃসময়ে প্রত্যেকেই প্রত্যেকের জায়গায় থেকে এগিয়ে আসুক।’