জ্বর ও শ্বাসকষ্টে কলেজছাত্রের মৃত্যু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

সাতক্ষীরা সদর উপজেলায় জ্বর ও শ্বাসকষ্টে এক কলেজছাত্রের (১৭) মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাত ১২টার দিকে সে মারা যায়। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সে মারা গেছে সন্দেহে গ্রামের মানুষ তাদের বাড়িতে যাচ্ছে না।

মারা যাওয়া ওই কলেজছাত্রের মা ও বাবা জানান, তাঁদের ছেলে ছয় থেকে সাত দিন ধরে জ্বরে ভুগছিল। এ ছাড়া তার শ্বাসকষ্টও ছিল। জ্বরের দু–তিন দিন পর থেকে মুখে অরুচির কারণে সে কিছু খেতে চাইত না। এতে সে আরও দুর্বল হয়ে পড়ে। গতকাল রাত ১০টার দিকে তাঁর মুখ দিয়ে রক্ত উঠতে থাকে। একপর্যায়ে রাত ১২টার দিকে সে মারা যায়। তাঁরা আরও জানান, তাঁদের ছেলের জ্বর আসার পর গ্রাম্য এক ডাক্তারের কাছ থেকে পরামর্শ নিয়ে ওষুধ খাওয়ানো হচ্ছিল।

এ বিষয়ে বল্লী ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ সদস্য (চৌকিদার) সাইফুল ইসলাম বলেন, আজ শুক্রবার সকালে ছেলেটির মৃত্যুর খবর পাওয়া যায়। সে করোনাভাইরাসে মারা গেছে সন্দেহে আতঙ্কে কেউ তাদের বাড়িতে যাচ্ছে না।

আজ সকালে সাতক্ষীরা সিভিল সার্জন হুসাইন সাফায়াত বলেন, তিনি ঘটনাটি শুনেছেন। দুজন স্বাস্থ্যকর্মীকে সেখানে পাঠানো হচ্ছে। পরে চিকিৎসক দল যাবে। সবকিছু শুনে প্রয়োজন মনে হলে তার শরীর থেকে নমুনা সংগ্রহ করে ঢাকায় পরীক্ষার জন্য পাঠানো হবে।