লক্ষ্মীপুরে করোনায় আক্রান্ত নন দুই রোগী

জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে লক্ষ্মীপুর সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে থাকা একজন এবং জেলার একটি বেসরকারি হাসপাতালে নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে ভর্তি হওয়া অপর এক রোগী করোনাভাইরাসে আক্রান্ত নন। তাঁদের নমুনা পরীক্ষার পর আজ শুক্রবার সকালে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) থেকে মুঠোফোনে জেলা সিভিল সার্জন কার্যালয়ে এ তথ্য জানানো হয়েছে। এর আগে গত বুধবার ওই দুজনের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়েছিল।

সিভিল সার্জন কার্যালয় জানায়, সদর হাসপাতালে স্থাপিত আইসোলেশন ইউনিটে থাকা ওই ব্যক্তি সদর উপজেলার একটি এলাকার বাসিন্দা। তাঁর বয়স ৪৮ বছর। অপরজনকে শহরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। তাঁর বয়স ৮০ বছর। তিনি হাসপাতাল থেকে বাড়ি চলে গেছেন। এর মধ্যে একজন নারী ও অপরজন পুরুষ।

এ বিষয়ে জেলা সিভিল সার্জন আবদুল গাফফার বলেন, ‘শ্বাসকষ্ট, জ্বর, সর্দি ও কাশিতে আক্রান্ত একজনকে আইসোলেশন ইউনিটে রাখা হয়েছে। নিউমোনিয়া ও শ্বাসকষ্টে আক্রান্ত অন্যজন বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন। বুধবার তাঁদের নমুনা ঢাকায় আইইডিসিআরে পাঠানো হয়েছিল। পরীক্ষার পর আইইডিসিআর থেকে আমাদের নিশ্চিত করা হয়েছে, তাঁরা দুজন করোনাভাইরাসে আক্রান্ত নন।’

প্রসঙ্গত, লক্ষ্মীপুরে এখনো করোনাভাইরাসে আক্রান্ত কোনো রোগী শনাক্ত হয়নি। তবে চিকিৎসার জন্য ইতিমধ্যে আইসোলেশন ইউনিট খোলা হয়েছে। গত ৮ মার্চ এ ইউনিট খোলা হয়। সদর হাসপাতালে ৪০, রামগঞ্জে ২০, রায়পুরে ২০ ও কমলনগর স্বাস্থ্য কমপ্লেক্সে ২০ শয্যা প্রস্তুত করা হয়েছে।