সখীপুরে ওই শ্রমিক করোনাভাইরাসে আক্রান্ত নন

টাঙ্গাইলের সখীপুরে আইসোলেশন ওয়ার্ডে থাকা কারখানাশ্রমিকের রক্তে করোনাভাইরাসের কোনো অস্তিত্ব পায়নি ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)। নমুনা পরীক্ষায় ফল নেগেটিভ এসেছে। আজ শুক্রবার সন্ধ্যা ছয়টায় আইইডিসিআর ই–মেইলের মাধ্যমে সখীপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবদুস সোবহানকে বিষয়টি নিশ্চিত করেছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবদুস সোবহান সন্ধ্যায় প্রথম আলোকে বলেন, আইইডিসিআর একটি ই–মেইল পাঠিয়েছে। নমুনা পরীক্ষায় ওই ব্যক্তির মধ্যে করোনাভাইরাসের কোনো অস্তিত্ব পায়নি আইইডিসিআর কর্তৃপক্ষ। গতকাল বৃহস্পতিবার দুপুরে ওই রোগীর রক্তের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়। তাঁকে সরকারি মুজিব কলেজে স্থাপিত আইসোলেশনে রাখা হয়েছে। আজ সন্ধ্যায় তাঁকে জ্বর, গলাব্যথার চিকিৎসা দিয়ে বাড়িতে পাঠিয়ে দেওয়া হবে। তাঁর সঙ্গে থাকা স্ত্রী ও ভ্যানচালককেও আইসোলেশন থেকে বাড়িতে পাঠানো হবে।

উপজেলার সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের সদস্য আবদুল হামিদ বলেন, ওই ব্যক্তি গাজীপুরে একটি কারখানায় চাকরি করেন। গত মঙ্গলবার রাতে জ্বর নিয়ে তিনি বাড়িতে ফেরেন। বুধবার সকালে তিনি বমি করেন। পরে পাতলা পায়খানা শুরু হয়। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) জানানো হয়। ইউএনওর পরামর্শে প্রতিবেশীরা তাঁকে সখীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠান। হাসপাতালে না এসে ওই রোগী পালিয়ে মধুপুরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসার জন্য যান। পরে মধুপুর থানা-পুলিশ ওই রোগীকে উদ্ধার করে বুধবার রাতে সখীপুর পাঠিয়ে দেন। পরে ওই রোগী, তাঁর স্ত্রী ও রোগী বহনকারী ভ্যানচালককে সরকারি মুজিব কলেজের আইসোলেশন বিভাগে রাখা হয়।