কলমাকান্দায় 'করোনার প্রতিষেধক' বিক্রি, তরুণের কারাদণ্ড

করোনাভাইরাসের ‘প্রতিষেধক’ বলে ভুয়া ওষুধ বিক্রির অভিযোগে এক তরুণকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। আদালত ওই তরুণকে ভুয়া চিকিৎসক বলে উল্লেখ করেছেন।

আজ শনিবার দুপুর ২টায় কলমাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সোহেল রানা এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। সাজাপ্রাপ্ত তরুণের নাম মাসুম বিল্লাহ (২৭)। তিনি কলমাকান্দার বামনগাঁও গ্রামের আব্দুল গফুরের ছেলে।

স্থানীয় বাসিন্দা ও উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, আজ দুপুরে মাসুম বিল্লাহ কলমাকান্দার খারনৈ ইউনিয়নের গোবিন্দপুর বাজারে মাইকিং করে করোনাভাইরাসের ‘প্রতিষেধক ওষুধ’ বিক্রি করছিলেন। খবর পেয়ে ইউএনও সোহেল রানা ও কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাজহারুল করিম পুলিশ নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হন। অভিযোগের সত্যতা পেয়ে ইউএনও ভ্রাম্যমাণ আদালত বসান। মাসুম বিল্লাহ তখন দোষ স্বীকার করেন। ভবিষ্যতে এ ধরনের কাজ করবেন না উল্লেখ করে ক্ষমা চান। পরে আদালত তাঁকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন।

ইউএনও মো. সোহেল রানা প্রথম আলোকে বলেন, মানুষের সঙ্গে প্রতারণা করে ওষুধ বিক্রির অভিযোগে ওই তরুণকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে এই দণ্ড দেওয়া হয়েছে।

কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাজহারুল করিম বলেন, সাজাপ্রাপ্ত তরুণকে কারাগারে পাঠানোর প্রস্তুতি চলছে।