তাবলিগে আসা ব্যক্তির করোনা শনাক্ত, সিঙ্গাইর পৌর এলাকা লকডাউন

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

মানিকগঞ্জের সিঙ্গাইর পৌর এলাকায় এক ব্যক্তির করোনাভাইরাস শনাক্তের ঘটনায় পৌর এলাকা লকডাউন করেছে স্থানীয় প্রশাসন। গতকাল শনিবার রাত ১২টায় লকডাউন ঘোষণা করা হয়।

উপজেলা প্রশাসন ও পুলিশ সূত্রে জানা গেছে, সিঙ্গাইর পৌর এলাকায় তাবলিগ জামাতে আসেন ফরিদপুরের নগরকান্দা উপজেলার ওই ব্যক্তি। গত ২৪ মার্চ থেকে ১৩ সদস্যের তাবলিগ জামাতের একটি দল ওই এলাকায় অবস্থান করছিলেন। তাদের মধ্যে ওই ব্যক্তির জ্বর–সর্দির মতো উপসর্গ দেখা দেয়। তিনি তাঁর এক আত্মীয়ের সঙ্গে ঢাকায় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) গিয়ে পরীক্ষা করেন। তাঁর শরীরে করোনাভাইরাস শনাক্ত হলে তাঁকে ওই প্রতিষ্ঠানের তত্ত্বাবধানে রাখা হয়।

এদিকে ওই ব্যক্তির সঙ্গে থাকা তবলিগ জামাতের ১২ সদস্য, সংস্পর্শে আসা স্থানীয় ৬ জন ও তাদের পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুনা লায়লা বলেন, গতকাল রাত ১২টার দিকে একজন করোনাভাইরাসে আক্রান্ত বলে জানানো হয়। তখন সিঙ্গাইর পৌর এলাকাকে লকডাউন ঘোষণা করা হয়। লকডাউনের কারণে কোনো পরিবারের যাতে নিত্যপ্রয়োজনীয় পণ্যের সমস্যা না হয়, প্রশাসন তা দেখবে।

সিঙ্গাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুস সাত্তার বলেন, লকডাউন বাস্তবায়নে পুলিশ পৌর এলাকায় মাইকিং করছে। কেউ লকডাউন অমান্য করলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।