কুমিল্লায় জ্বর-শ্বাসকষ্টে বৃদ্ধের মৃত্যু, ৭ পরিবার লকডাউন

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

কুমিল্লার দাউদকান্দি উপজেলায় জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে ৬৫ বছর বয়সী এক বৃদ্ধ গতকাল শনিবার মারা গেছেন। এ ঘটনায় গতকাল রাত থেকে সাতটি পরিবারকে লকডাউন করা হয়েছে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, ওই ব্যক্তি কয়েক দিন ধরে জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টে আক্রান্ত ছিলেন। গতকাল রাতে তিনি নিজের বাড়িতেই মারা যান। খবর পেয়ে গতকাল রাত ১১টার দিকে দাউদকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কামরুল ইসলাম খান, সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ সেলিম শেখ, দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ শাহীনূর আলম, আবাসিক চিকিৎসা কর্মকর্তা মোহাম্মদ জামাল উদ্দিন ও মডেল থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে যায়।


দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ শাহীনূর আলম বলেন, ওই ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন কিনা জানার জন্য নমুনা সংগ্রহ করে ঢাকায় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়। বিশেষ ব্যবস্থায় তাঁর লাশ দাফন করা হয়েছে।

দাউদকান্দির ইউএনও কামরুল ইসলাম খান বলেন, ওই ব্যক্তির নমুনা পরীক্ষার ফল না আসা পর্যন্ত তাঁর পরিবারসহ সাতটি পরিবারের সদস্যদের লকডাউনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।