ধুনটে আরও এক বাড়ি 'লকডাউন' ঘোষণা

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

বগুড়ার ধুনট উপজেলার এক তরুণের সর্দি,জ্বর, শ্বাসকষ্ট উপসর্গকে কেন্দ্র করে তাঁর বাড়ি লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। গতকাল শনিবার রাত ১০টার দিকে এই ঘোষণা করা হয়েছে। এর আগে গত বৃহস্পতিবার উপজেলার অপর একটি ইউনিয়নের একই পরিবারের তিন বাড়িকে প্রশাসনের পক্ষ থেকে লকডাউন করা হয়। 

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা যায়, সর্দি ও জ্বরে আক্রান্ত ওই তরুণ (১৮) ঢাকার একটি পোশাক কারখানায় চাকরি করতেন। ছয়দিন আগে ছুটিতে ওই তরুণ ঢাকা থেকে বাড়িতে আসেন। বাড়িতে আসার পর তিনি স্বর্দি-জ্বরে আক্রান্ত হন। পরবর্তীতে তাঁর শ্বাসকষ্ট শুরু হলে গতকাল শনিবার দুপুরে চিকিৎসার জন্য তিনি ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন। এ সময় চিকিৎসকরা তিনি করোনাভাইরাসে আক্রান্ত হতে পারেন ধারণা করে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের আইসোলেশনে ভর্তি করান। পরে খবর পেয়ে গতকাল রাত ১০টায় ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাজিয়া সুলতানা ওই তরুণের বাড়িতে গিয়ে লকডাউন ঘোষণা করেন।

এর আগে গত বৃহস্পতিবার অপর একটি ইউনিয়নে ঢাকা ফেরত এক ব্যক্তির (৪৫) সর্দি,জ্বর, শ্বাসকষ্টকে কেন্দ্র করে ওই ব্যক্তির বাড়িসহ তাঁর দুই ভাইয়ের বাড়ি লকডাউন ঘোষণা করা হয়। গত বুধবার ওই ব্যক্তির দেহ থেকে নমুনা সংগ্রহ করে করানাভাইরাস পরীক্ষার জন্য রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে পাঠানো হয়।

এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন ইউএনও রাজিয়া সুলতানা।