চট্টগ্রামে পুলিশ বাড়িতে বাড়িতে খাবার দিচ্ছে

চট্টগ্রাম নগর পুলিশের দক্ষিণ বিভাগের পক্ষ থেকে নগরের বিভিন্ন এলাকায় বাড়িতে গিয়ে খাদ্য সহায়তা দেওয়া হচ্ছে। এ সহায়তার মধ্যে রয়েছে ১০ কেজি চাল, ৩ কেজি আলু, ২ কেজি ডাল, ১ লিটার তেল, আধা কেজি লবণ, ২ কেজি পেঁয়াজ-রসুন ও এক প্যাকেট হাত ধোঁয়ার সাবান।

করোনা ভাইরাসের কারণে সারা দেশ বন্ধ থাকায় এর প্রভাব পড়েছে চট্টগ্রামেও। নিম্ন ও মধ্য আয়ের মানুষ এতে বিপাকে পড়েছেন। সে কারণে মানুষকে সহায়তা করতে এগিয়ে এসেছে পুলিশের সদস্যরা। গত এক সপ্তাহ ধরে চলছে এই কার্যক্রম। পুলিশের এই কার্যক্রমে সহায়তা করছে বিভিন্ন শিল্পগ্রুপ ও ব্যক্তি।

সংশ্লিষ্টরা বলছেন, এ কর্মসূচির শুরুতে নিম্ন আয়ের মানুষদের সহায়তা দিলেও এখন তারা মধ্যবিত্তের মধ্যে সহায়তা পৌঁছে দেওয়ার পরিকল্পনা নিয়েছে। তবে সহায়তা নেওয়া কারওর পরিচয় প্রকাশ কো হবে না বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে নগর পুলিশের উপকমিশনার (দক্ষিণ) মেহেদী হাসান আজ রোববার প্রথম আলোকে বলেন, করোনার কারণে সব বন্ধ হয়ে যাওয়া নিম্ন আয়ের পাশাপাশি মধ্যবিত্ত মানুষেরাও বিপদে পড়েছেন। আয় বন্ধ হয়ে যাওয়ায় অনেকের নিত্য প্রয়োজনীয় খাবার কেনার টাকাও নেই। এ অবস্থায় আমরা খাবার দেওয়ার সিদ্ধান্ত নেই। তিনি বলেন, গত ৩০ মার্চ থেকে শুরু হয়েছে এ কর্মসূচি। এখন পর্যন্ত প্রায় ১১ হাজার পরিবারকে খাদ্য সামগ্রী দেওয়া হয়েছে। আমাদের বিভিন্ন ব্যবসায়ী গ্রুপ সহায়তা দিচ্ছে। এ ছাড়া নগর পুলিশের দক্ষিণ বিভাগের সদস্যরাও তাদের বেতন থেকে অর্থ সহায়তা দিয়েছেন।