ঝালকাঠিতে ইউপি সদস্যের বাড়ি থেকে ত্রাণের চাল উদ্ধার

ঝালকাঠি সদরের বাসন্ডা ইউনিয়ন পরিষদের (ইউপি) এক সদস্যের বাড়ি থেকে ত্রাণের আড়াই টন চাল উদ্ধার করেছে প্রশাসন। গতকাল রোববার রাত ৯টার দিকে ৮নম্বর ওয়ার্ডের সদস্য ও জেলা মেম্বারস ফোরামের সভাপতি মো. মনিরুজ্জামানের বাড়ি থেকে এ চাল উদ্ধার করা হয়।

চালগুলো করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া মানুষের জন্য বরাদ্দ করা হয়েছিল। তা কর্মহীনদের মধ্যে বিতরণ না করে বিক্রির জন্য রোববার রাতে সরকারি বস্তা থেকে চাল বের করে সাধারণ বস্তায় ভরা হচ্ছিল বলে প্রশাসন জানায়। বস্তায় ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার খাদ্য বান্ধব কর্মসূচির চাল’ লেখা ছিল। এলাকাবাসীর মাধ্যমে খবর পেয়ে জেলা প্রশাসনের এনডিসি আহমেদ হাসান পুলিশ সদস্যদের সঙ্গে নিয়ে ঘটনাস্থল থেকে চাল উদ্ধার করেন। তবে ইউপি সদস্য মনিরুজ্জামানকে ঘটনাস্থলে পাওয়া যায়নি। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এ বিষয়ে ইউপি সদস্য মো. মনিরুজ্জামান মুঠোফোনে বলেন, চালগুলো সরকারি হলেও তিনি এক ব্যক্তির কাছ থেকে ডিও (সরবরাহ আদেশ) কিনেছেন; যার কাগজপত্র তাঁর কাছে আছে।

এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আহমেদ হাসান জানান, আপাতত চালগুলো জব্দ করে গ্রাম পুলিশের জিম্মায় রাখা হয়েছে। ইউপি সদস্য মনিরুজ্জামানের দাবি, ওই সরকারি চাল ক্রয়ের কাগজপত্র তার কাছে আছে। আজ সোমবার তাঁর কাগজপত্র যাচাই বাছাই করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।