জাতীয় নারী ফুটবল দলের অধিনায়কের বাড়িতে হামলা, গ্রেপ্তার ২

সাতক্ষীরা সদর হাসপাতালে জাতীয় নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন ও তাঁর বড়বোন সালমা খাতুন। ০৫ এপ্রিল সন্ধ্যায়, সাতক্ষীরা শহর। ছবি: প্রথম আলো
সাতক্ষীরা সদর হাসপাতালে জাতীয় নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন ও তাঁর বড়বোন সালমা খাতুন। ০৫ এপ্রিল সন্ধ্যায়, সাতক্ষীরা শহর। ছবি: প্রথম আলো

বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের অধিনায়ক ও গোল মেশিন নামে খ্যাত সাবিনা খাতুনের সাতক্ষীরা শহরের বাড়িতে হামলা হয়েছে। রোববার সন্ধ্যার দিকে প্রতিবেশীদের সঙ্গে বিরোধের জের ধরে এ হামলার ঘটনা ঘটে। হামলায় জড়িত থাকার অভিযোগে দুজনকে পুলিশ গ্রেপ্তার করেছে।

সাতক্ষীরা সদর থানায় সাবিনা বোন শিরিনা খাতুনের দায়ের করা মামলার এজাহার সূত্রে জানা যায়, সাতক্ষীরা শহরের সবুজবাগ এলাকার বাসিন্দা তাঁরা। হামলাকারীরা তাঁদের প্রতিবেশী। দীর্ঘদিন ধরে তাঁদের সঙ্গে পারিবারিক বিরোধ চলে আসছে। এরই জের ধরে রোববার বিকেল পাঁচটার দিকে কয়েকজন বাড়ির সামনে এসে তাঁদের উদ্দেশে নানা কটূক্তি ও গালিগালাজ করতে থাকে। একপর্যায়ে তাঁদের বাবা মো. সৈয়দ আলী প্রতিবাদ করেন। এ সময় লোহার রড ও লাঠিসোঁটা নিয়ে প্রতিবেশী জাফর গাজীর নেতৃত্বে তাঁর স্ত্রী ও দুই ছেলে সৈয়দ আলীর ওপর হামলা করেন।

বড় বোন সালমা খাতুন ও জাতীয় নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন বাবাকে রক্ষা করতে গেলে তাঁদের ওপরও হামলা চালানো হয়। সালমাকে লোহার রড দিয়ে শরীরে ও মাথায় আঘাত করে রক্তাক্ত জখম করে হামলাকারীরা। ছোট বোন সাবিনাকে চড়, কিল ও ঘুষি মেরে আহত করে। তাঁদের চিৎকারে অন্য প্রতিবেশীরা এগিয়ে এলে হামলাকারীরা পালিয়ে যায়। পরে প্রতিবেশীদের সহযোগিতায় তাঁর বাবা ও বোনদের উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতালে নেওয়া হয়। পরে বড় বোন সালমা খাতুনকে চিকিৎসা দিয়ে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয় এবং সাবিনা ও তাঁর বাবাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়।

সাতক্ষীরা সদর হাসপাতালে জরুরি বিভাগের ব্রাদার সিরাজুল ইসলাম জানান, সালমা খাতুনের মাথা কাটা ও শরীরে জখম নিয়ে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সাবিনা খাতুনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়।

সাতক্ষীরা সদর হাসপাতালের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আসাদুজ্জামান জানান, এ ঘটনায় শিরিন খাতুন বাদী হয়ে চারজনের নাম উল্লেখ করে থানায় মামলা করেছেন। আসামিদের মধ্যে লতা বেগম ও তাঁর ছেলে ইমরান গাজীকে রোববার রাতেই গ্রেপ্তার করা হয়েছে।