চট্টগ্রাম মেডিকেলের আইসোলেশনে তরুণের মৃত্যু

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার এক তরুণের (২৪) শ্বাসকষ্ট নিয়ে মৃত্যু হয়েছে। রোববার রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের আইসোলেশনে মারা যান তিনি। তাঁর নমুনা সংগ্রহ করে সীতাকুণ্ডের বিআইটিআইডি হাসপাতালে পাঠানো হয়েছে।

স্থানীয় ও হাসপাতাল সূত্র জানায়, আনোয়ারা উপজেলার ওই যুবক চায়ের দোকান করতেন। শ্বাসকষ্ট হলে তাঁকে রোববার সন্ধ্যায় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাঁকে আইসোলেশনে রাখা হয়। ওই অবস্থায় রাতে তাঁর মৃত্যু হয়। তাঁর মৃত্যুর পর নমুনা সংগ্রহ করে ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) হাসপাতালে পাঠানো হয়েছে। আজ সোমবার সন্ধ্যায় প্রতিবেদন পাওয়ার কথা।

ওই যুবকের ভাই বলেন, ‘হঠাৎ শ্বাসকষ্ট শুরু হলে ভাইকে হাসপাতালে নিয়ে যাই, সেখানে সে মারা যায়।’ তিনি আরও বলেন, ‘আমরা হাসপাতাল ও প্রশাসনের নির্দেশে দাফন করাচ্ছি। রিপোর্ট পেলে নিশ্চিত হতে পারব তার কী হয়েছিল।’

আনোয়ারা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু জাহিদ মোহাম্মদ সাইফুদ্দিন বলেন, ‘ওই যুবককে গোসল ও দাফনের জন্য চমেক হাসপাতালের পরামর্শে আমরা একটা পিপিই (ব্যক্তিগত সুরক্ষা পোশাক) সরবরাহ করেছি এবং পরামর্শ দিয়েছি।’

আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ জুবায়ের আহমেদ বলেন, ‘মারা যাওয়া যুবকের দাফন করার জন্য পিপিই সরবরাহ করা হয়েছে। সীমিত আকারে জানাজা করার জন্য বলা হয়েছে। রিপোর্ট পেলে আমরা পরবর্তী প্রক্রিয়ায় যাব।’ তিনি আরও জানান, এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।