করোনায় আক্রান্ত সন্দেহে ছয়টি পরিবার লকডাউনে

করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে কুমিল্লার দাউদকান্দি উপজেলার ইলিয়টগঞ্জ উত্তর ইউনিয়নের ভেলানগর গ্রামের ছয়টি পরিবারকে গতকাল রোববার রাত ১০টা থেকে লকডাউন ঘোষণা করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ওই গ্রামের গাড়ি চালক কবির হোসেন এক সপ্তাহ আগে কুমিল্লা শহর থেকে বাড়ি আসেন। বাড়িতে আসার পর থেকে তাঁর জ্বর-ঠান্ডা, কাশি ও শ্বাসকষ্টজনিত সমস্যা দেখা দেয়। চিকিৎসকেরা তাঁর এ সব উপসর্গের বর্ণনা শুনে প্রাথমিকভাবে তাঁকে করোনায় আক্রান্ত বলে সন্দেহ করছেন।

খবর পেয়ে দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কামরুল ইসলাম খান, সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ সেলিম শেখ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ শাহীনূর আলম, আবাসিক চিকিৎসা কর্মকর্তা মোহাম্মদ জামাল উদ্দিন ও ইলিয়টগঞ্জ উত্তর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান জসিম উদ্দিন রোববার রাতে ওই ব্যক্তির বাড়িতে গিয়ে ওই ব্যক্তির পরিবারসহ ছয়টি পরিবারকে কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেন।

দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ শাহীনূর আলম বলেন, সোমবার সকালে অসুস্থ ওই ব্যক্তির আলামত সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়েছে। উপজেলা প্রশাসনের পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ওই ছয়টি পরিবারের সদস্যদের কোয়ারেন্টিনে থাকতে হবে।