বদলগাছীতে খাদ্য বান্ধব কর্মসূচির ১৪ বস্তা চাল জব্দ, গ্রেপ্তার ১

নওগাঁর বদলগাছীতে একটি বাড়িতে অভিযান চালিয়ে খাদ্য বান্ধব কর্মসূচির ১০ টাকা কেজির ১৪ বস্তা চাল জব্দ করা হয়েছে। এ ঘটনায় বাড়ির মালিককে গ্রেপ্তার করা হয়েছে।

সোমবার বিকেলে উপজেলা বিলাসবাড়ি গ্রামের সোহেল রানার বাড়িতে এই অভিযান চালানো হয়। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহারুল ইসলাম অভিযান পরিচালনা করেন। গ্রেপ্তার হওয়া সোহেল রানা ওই গ্রামের মৃত আব্দুল করিমের ছেলে। সোহেল রানার দাবি, তিনি ন্যায্যমূল্যের সুবিধাভোগীদের কাছ থেকে চালগুলো কিনেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, খাদ্য বান্ধব কর্মসূচির ডিলারের মাধ্যমে সোমবার বিলাশবাড়ি গ্রামে সুবিধাভোগীদের চাল দেওয়া হয়। ওই গ্রামের সোহেল রানার বাড়িতে খাদ্য বান্ধব কর্মসূচির ১০ টাকা কেজির চাল মজুত করা হয়েছে বলে ইউএনও জানতে পারেন। ইউএনও মুহা. আবু তাহির সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহারুল ইসলামকে বিষয়টি দেখার দায়িত্ব দেন।

সহকারী কমিশনার (ভূমি) সোমবার বেলা সাড়ে তিনটায় সোহেল রানার বাড়িতে অভিযান চালিয়ে ১৪ বস্তা চাল জব্দ করেন। এ সময় সোহেল রানাকে আটক করা হয়। জব্দকৃত চালগুলো পরে বিলাশবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের জিম্মায় দেওয়া হয়েছে। সোহেল রানার বিরুদ্ধে নিয়মিত মামলা নেওয়ার জন্য বদলগাছী থানার ওসিকে নির্দেশ দেন সহকারী কমিশনার (ভূমি)। ওই দিন রাতে উপজেলা খাদ্য কর্মকর্তা মোজাহার হোসেন বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায় সোহেল রানাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

সহকারী কমিশনার (ভূমি) নাহারুল ইসলাম বলেন, সোহেল রানার বাড়িতে খাদ্য বান্ধব কর্মসূচির ১০ টাকা কেজির ৩০ কেজি ওজনের ১৪ বস্তা চাল জব্দ করা হয়েছে। সরকারি চাল নিজ হেফাজতে রাখার অপরাধে সোহেল রানাকে আটক করে থানা-পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

বদলগাছী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চৌধুরী জোবায়ের আহম্মেদ বলেন, উপজেলা খাদ্য কর্মকর্তার করা মামলায় সোহেল রানাকে গ্রেপ্তার করা হয়েছে।