ঈশ্বরদীতে বোমা সদৃশ বস্তু, এলাকায় আতঙ্ক

পাবনার ঈশ্বরদীতে শফিকুল ইসলাম নামের এক ব্যক্তির বাড়িতে বোমা সদৃশ বস্তু রেখে গেছে দুর্বৃত্তরা। এ খবরে আজ মঙ্গলবার এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। ছবি: প্রথম আলো
পাবনার ঈশ্বরদীতে শফিকুল ইসলাম নামের এক ব্যক্তির বাড়িতে বোমা সদৃশ বস্তু রেখে গেছে দুর্বৃত্তরা। এ খবরে আজ মঙ্গলবার এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। ছবি: প্রথম আলো

পাবনার ঈশ্বরদীতে বোমা সদৃশ একটি বস্তু পাওয়ার খবরে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। উপজেলার দিয়াড় বাঘইল গ্রামের শফিকুল ইসলামের বাড়িতে বস্তুটি রেখে গেছেন কেউ। আজ গতকাল ভোরে ঘুম থেকে উঠে বাড়ির লোকজন সেটি দেখতে পান। বিষয়টি জানাজানি হলে পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে ঈশ্বরদী থানা–পুলিশ, জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি), র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান র‌্যাব ও ফায়ার সার্ভিসের কয়েকটি দল ঘটনাস্থলে গিয়ে বাড়ি ঘিরে রেখেছে।

স্থানীয় লোকজন ও বাড়ির মালিকের সঙ্গে কথা বলে জানা গেছে, অন্য দিনের মতো গতকাল রাতে বাড়ির লোকজন ঘুমিয়ে পড়েন। সকালে ঘুম থেকে ওঠে তাঁরা বাড়ির সামনে বড় আকৃতির বোমা সদৃশ একটি বস্তু দেখতে পান। বস্তুটির সঙ্গে ইলেকট্রিক সার্কিট ও মোটা তার যুক্ত করা আছে। এতে সবাই আতঙ্কিত হয়ে পড়ে।

বাড়ির মালিক শফিকুল ইসলাম দাবি করেন, তাঁকে হত্যার জন্য বেশ কিছু দিন ধরে হুমকি দেওয়া হচ্ছে। গত বছরের ৮ জুন প্রাণনাশের হুমকি দিয়ে কে বা কারা তাঁকে উড়ো চিঠি দেন। চার দিন আগে দুর্বৃত্তরা বাড়ির সামনে পেট্রল ঢেলে রেখে যায়। এবার বোমা সদৃশ বস্তু রেখে গেছে। তিনি আতঙ্কিত বোধ করছেন।

ঘটনাস্থল পরিদর্শন করে জেলার অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস প্রথম আলোকে বলেন, খবর পেয়েই বাড়িটি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ঘিরে রেখেছেন। তবে পাবনা ও আশপাশের কোনো জেলায় বোমা নিষ্ক্রিয়কারী দল নেই। ফলে ঢাকার বোমা নিস্ক্রিয়কারী ইউনিটকে বিষয়টি জানানো হয়েছে। দলের সদস্যরা ঈশ্বরদীর উদ্দেশে রওনা দিয়েছেন। তারা এলে বিষয়টি পরিষ্কার হবে। কারা, কেন এই ঘটনা ঘটালো সে বিষয়ে তদন্ত শুরু হয়েছে।