সর্দি-শ্বাসকষ্টে একজনের মৃত্যু, সিঙ্গাইরের এক ইউনিয়ন লকডাউন

মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলার জামির্ত্তা ইউনিয়ন আজ মঙ্গলবার থেকে লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুনা লায়লা বিষয়টি নিশ্চিত করেছেন।

উপজেলা প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা গেছে, প্রায় দুই সপ্তাহ আগে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলা থেকে দুই কৃষিশ্রমিক সিঙ্গাইর উপজেলার জামির্ত্তা ইউনিয়নে কাজ করতে আসেন। গত বুধবার থেকে শ্রমিকদের মধ্যে একজনের (৪৬) সর্দি, কাশি ও শ্বাসকষ্ট দেখা দেয়। গত শনিবার অসুস্থ শ্রমিকসহ দুই শ্রমিক গ্রামের বাড়ি চলে যান। গতকাল সোমবার রাতে অসুস্থ ওই শ্রমিক মারা যান।

ইউএনও রুনা লায়লা বলেন, যেহেতু করোনাভাইরাসের উপসর্গ নিয়ে একজন মারা গেছেন, তাই আজ মঙ্গলবার থেকে ওই ইউনিয়ন লকডাউন ঘোষণা করা হয়েছে।

জামির্ত্তা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবদুল হালিম বলেন, লকডাউনের পর ইউনিয়নের বিভিন্ন গ্রামে মাইকিং করে সবাইকে বাড়িতে থাকতে বলা হয়েছে। লকডাউন বজায় রাখতে তিনিসহ ইউপি সদস্য ও গ্রাম পুলিশ সেখানে কাজ করছেন।

®এর আগে তাবলিগ জামাতে সিঙ্গাইরে যাওয়া এক মুসল্লি করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ঘটনায় গত রোববার থেকে সিঙ্গাইর পৌর এলাকা লাকডাউন ঘোষণা করে উপজেলা প্রশাসন। গত শনিবার সরকারের রোগ রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) নমুনা পরীক্ষায় ওই মুসল্লির করোনা শনাক্ত হয়। এ ঘটনায় গতকাল সোমবার আরও তিন মুসল্লির করোনাভাইরাস শনাক্ত হয়।