নরসিংদিতে আরও একজনের করোনা শনাক্ত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

নরসিংদীতে আরও একজনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ওই ব্যক্তির (৩৯) বাড়ি রায়পুরা উপজেলায়। এ ঘটনায় ওই গ্রামসহ আশপাশের আরও পাঁচটি গ্রাম লকডাউন করেছে উপজেলা প্রশাসন।

গতকাল মঙ্গলবার রাত ১১টায় ওই ব্যক্তির আক্রান্ত হওয়ার তথ্য নিশ্চিত করেন নরসিংদী করোনাভাইরাস প্রতিরোধ জরুরি সেলের প্রধান ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ইমরুল কায়েস। পরে রাতেই রায়পুরার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শফিকুল ইসলাম সেখানে উপস্থিত হয়ে ওই গ্রামসহ আশপাশের আরও পাঁচটি গ্রাম লকডাউনের ঘোষণা দেন।

নরসিংদী করোনাভাইরাস প্রতিরোধ জরুরি সেলের কর্মকর্তারা জানান, করোনাভাইরাসে আক্রান্ত ওই ব্যক্তি নারায়ণগঞ্জ শহরে একটি ওষুধ কোম্পানির বিক্রয় প্রতিনিধি হিসেবে চাকরি করেন। গত শনিবার ওই ব্যক্তি নারায়ণগঞ্জ থেকে নরসিংদীর রায়পুরায় ফেরেন। এরপর থেকেই জ্বর, ঠান্ডা ও শ্বাসকষ্টে ভুগছিলেন তিনি। গতকাল সকালে এসব উপসর্গ নিয়ে নরসিংদী হাসপাতালে চিকিৎসা নিতে গেলে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে তাঁর নমুনা সংগ্রহ করে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরীক্ষার জন্য পাঠানো হয়। পরে রাত ১০টায় পাওয়া পরীক্ষার ফলাফলে তাঁর করোনাভাইরাস পজিটিভ আসে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শফিকুল ইসলাম বলেন, ‘আমরা সেখানে গিয়ে ওই গ্রামসহ পাঁচটি গ্রাম লকডাউন করে দিয়েছি। ওই ব্যক্তিকে আজ রায়পুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন সেন্টারে পাঠানো হবে। এ ছাড়া তাঁর পরিবারের সব সদস্যকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।’

এর আগে গত সোমবার নরসিংদীর পলাশের ডাঙ্গা ইউনিয়নে জেলার প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়। এ নিয়ে গত দুই দিনে নরসিংদীর দুই উপজেলায় দুই ব্যক্তিকে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে ঘোষণা দেওয়া হলো। এসব ঘটনায় করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ঝুঁকি কমাতে জরুরি সেবা ছাড়া জেলার সঙ্গে আশপাশের তিন জেলার সড়ক যোগাযোগ বন্ধ করে দেওয়া হয়েছে।