করিমগঞ্জে মারা যাওয়া ব্যবসায়ী করোনায় আক্রান্ত ছিলেন

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ঢাকা থেকে কিশোরগঞ্জের করিমগঞ্জের গ্রামের বাড়িতে এসে রোববার রাতে মারা যাওয়া ব্যবসায়ী করোনা আক্রান্ত ছিলেন। বিষয়টি গতকাল মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে নিশ্চিত করেছেন কিশোরগঞ্জের সিভিল সার্জন মো. মুজিবুর রহমান।

সিভিল সার্জন সাংবাদিকদের জানান, ‘ঢাকা থেকে তাদের বিষয়টি নিশ্চিত করা হয়েছে, করিমগঞ্জে মারা যাওয়া ব্যক্তির কোভিড-১৯ পজিটিভ ছিল। ফলে এই প্রথম কিশোরগঞ্জ জেলায় করোনা পজিটিভ শনাক্ত হলো।’

করিমগঞ্জ উপজেলার ওই ব্যক্তি (৪৫) ঢাকায় একটি মুদি দোকান চালাতেন। রোববার রাতে মারা যাওয়ার সপ্তাহখানেক আগে তিনি গ্রামের বাড়িতে ফেরেন। তিনি জ্বর ও সর্দি-কাশিতে ভুগছিলেন। করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়ার সন্দেহে ওই ব্যক্তির শরীর থেকে ওই দিনই পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়।

কিশোরগঞ্জের সিভিল সার্জন মো. মুজিবুর রহমান আরও জানান, নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়ার পর মারা যাওয়া ওই ব্যক্তির দাফনে জড়িত ব্যক্তিদের কোয়ারেন্টিনে নেওয়াসহ তাঁর সংস্পর্শে আসা ব্যক্তিদের চিহ্নিত করে যথাযথ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

কিশোরগঞ্জের জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী জানান, মারা যাওয়া ব্যক্তির করোনা পজিটিভ হওয়ায় করিমগঞ্জ উপজেলার কাদিরজঙ্গল ও জাফরাবাদ এই দুইটি ইউনিয়নকে লকডাউন (অবরুদ্ধ) করা হয়েছে।