থামতে বলতেই চালকের উল্টো টান, নারী পোশাককর্মী নিহত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ঢাকার সাভারে ব্যাটারি চালিত রিকশা করে আরও দুই সহকর্মীর সঙ্গে কারখানার দিকে যাচ্ছিলেন এক নারী পোশাককর্মী। পথে চালককে সাদা পোশাকের তিন ব্যক্তি থামতে সংকেত দেন। পরিবহন চলাচলে নিষেধাজ্ঞা থাকায় ভয়ে চালক না থেমে দ্রুত টান দিলে রিকশা থেকে সড়কে পড়ে যান ওই নারী কর্মী। সঙ্গে সঙ্গেই পেছনে থাকা একটি কাভার্ডভ্যানের চাপায় নিহত হন।

আজ বুধবার বেলা সাড়ে ১১টার দিকে গেন্ডা বাসস্ট্যান্ড এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহত নারীর নাম মরিয়ম (৩৫)। তিনি স্থানীয় একটি পোশাক কারখানায় চাকরি করতেন।

সাভার থানার পুলিশ জানায়, একটি ব্যাটারিচালিত রিকশা করে তিন যাত্রী উলাইল এলাকায় একটি পোশাক কারখানায় যাচ্ছিলেন। রিকশাটি গেন্ডা বাসস্ট্যান্ড এলাকায় সাভার উপজেলা পরিষদ কার্যালয়ের সামনে পৌঁছনোর পর উল্টে যায়। এ সময় ঢাকার দিক থেকে আসা একটি কাভার্ডভ্যানের চাকায় পিষ্ট হয়ে মরিয়ম মারা যান। আহত হন আনিছুর রহমান নামে অপর এক যাত্রী এবং রিকশার চালক।

ঘটনার বর্ণনা দিয়ে আনিছুর রহমান বলেন, রিকশাটিতে তাঁরা তিন যাত্রী ছিলেন। সবাই উলাইল এলাকার আল-মুসলিম গ্রুপে চাকরি করেন। বিকাশ অ্যাকাউন্ট খোলার জন্য তাঁরা কর্মস্থলে যাচ্ছিলেন। তাঁদের বহনকারী রিকশাটি গেন্ডা বাসস্ট্যান্ডে পৌঁছালে সাদা পোশাকে তিন ব্যক্তি থামানোর জন্য সংকেত দেন। তাঁদের হাতে লাঠি ছিল। ভয়ে চালক রিকশা নিয়ে রাস্তার অপর পাশে যাওয়ার চেষ্টা করলে বাহনটি উল্টে যায়। এ সময় মরিয়ম সড়কের ওপর পড়ে গেলে পেছন থেকে আসা কাভার্ডভ্যানটি তাঁকে চাপা দিয়ে চলে যায়।

ঘটনাস্থলে কর্তব্যরত সাভার থানার উপ-পরিদর্শক (এসআই) পাভেল মোল্লা বলেন, কাভার্ডভ্যানের চাকায় পিষ্ট হয়ে মরিয়ম ঘটনাস্থলেই মারা যান। রিকশাচালক গুরুতর আহত হয়েছেন। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।