করোনা শুনে হাসপাতাল থেকে পালানো নারীকে ধরে আইসোলেশনে

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

রাজবাড়ী সদরে করোনাভাইরাসে আক্রান্ত শুনে হাসপাতাল থেকে পালিয়ে আসা নারীর খোঁজ পাওয়া গেছে। আজ বুধবার দুপুরে স্বামীসহ ওই নারীকে রাজবাড়ী সদর হাসপাতালের আইসোলেশনে পাঠানো হয়েছে। এ ঘটনায় দুটি গ্রামকে লকডাউন ঘোষণা করা হয়েছে।

রাজবাড়ী সদর থানার পরিদর্শক (তদন্ত) আমিনুল ইসলাম বলেন, ওই নারী প্রথমে ফরিদপুরে চিকিৎসাধীন ছিলেন। তিনি করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহ হলে তাঁকে ঢাকায় পাঠানো হয়। তিনি ঢাকার সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তি হন। সেখানে পরীক্ষার পর নিশ্চিত হওয়া যায়, তিনি করোনাভাইরাসে আক্রান্ত। এটা শুনে গতকাল মঙ্গলবার তিনি হাসপাতাল থেকে পালিয়ে বাড়ি চলে যান। পুলিশ বিষয়টি জানার পর তাঁকে খুঁজে বের করার চেষ্টা চালায়। গতকাল রাত একটার দিকে তাঁকে খুঁজে পাওয়া যায়। পুলিশ তখন ওই নারীর বাড়ি ও আশপাশের আরও চারটি বাড়ি ঘিরে রাখে। আজ দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আনুষ্ঠানিকভাবে ওই এলাকা লকডাউন ঘোষণা করেন। এলাকায় প্রবেশের রাস্তা আটকে দেওয়া হয়েছে। এলাকায় সার্বক্ষণিক পুলিশ মোতায়েন করা হয়েছে।

রাজবাড়ী সদরের ইউএনও মো.সাঈদুজ্জামান খান বলেন, আজ দুপুরে বক্তারপুর ও সমসপুর গ্রাম দুটিকে লকডাউন করা হয়েছে। এলাকাবাসীকে বাড়ি থেকে বের না হতে বলা হয়েছে। প্রয়োজনীয় পণ্য কিনে দেওয়ার জন্য ইউনিয়ন পরিষেদের চেয়ারম্যানকে স্বেচ্ছাসেবক দল গঠনের নির্দেশ দেওয়া হয়েছে।

রাজবাড়ীর সিভিল সার্জন মো. নুরুল ইসলাম বলেন, ওই নারী করোনাভাইরাসে আক্রান্ত। আজ দুপুর থেকে ওই নারী ও তাঁর স্বামীকে রাজবাড়ী সদর হাসপাতালের আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।