হাসপাতালের কর্মচারী করোনায় আক্রান্ত, গ্রাম লকডাউন

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

নরসিংদীতে ১০০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতালের এক কর্মচারী করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন। ওই ব্যক্তির বাড়ি নরসিংদীর রায়পুরা উপজেলার একটি গ্রামে। বুধবার বিকেলে এ তথ্য নিশ্চিত করেন জেলা সিভিল সার্জন মো. ইব্রাহীম।

ওই ব্যক্তির শরীরে করোনা শনাক্ত হওয়ার ঘটনায় তাঁর গ্রামটি লকডাউন করেছে রায়পুরা উপজেলা প্রশাসন। একই সঙ্গে তাঁকে রায়পুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ইউনিটে পাঠানো হয়।

জেলা সিভিল সার্জন মো. ইব্রাহীম বলেন, কিছুদিন ধরে তাঁর শরীরে করোনাভাইরাসের বিভিন্ন উপসর্গ দেখা দেয়। দুই দিন আগে তাঁর নমুনা সংগ্রহ করে ঢাকায় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠানো হয়। সেখান থেকে আজ বুধবার দুপুরে তাঁর করোনা পজিটিভ বলে জানানো হয়।

নরসিংদী করোনা প্রতিরোধ জরুরি সেলের কর্মকর্তারা জানান, ওই কর্মচারী প্রতিদিন রায়পুরার ডৌকারচরের নিজ বাড়ি থেকে হাসপাতালে যাওয়া-আসা করে দায়িত্ব পালন করেন। এখন তাঁর পরিবারের সদস্যদের ছাড়া আরও যাঁরা সংস্পর্শে এসেছিলেন, তাঁদের সবাইকে কোয়ারেন্টিনে রাখা হবে। তাঁদেরও নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আইইডিসিআরে পাঠানো হবে।

জেলা করোনা প্রতিরোধ জরুরি সেলের প্রধান ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ইমরুল কায়েস জানান, এ পর্যন্ত নরসিংদী জেলায় তিনজনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। দুজনের বাড়ি রায়পুরায়, অপরজনের বাড়ি পলাশে।