কোয়ারেন্টিনে মারা যাওয়া ওমানপ্রবাসীর করোনা ছিল না

সুনামগঞ্জে হোম কোয়ারেন্টিনে থাকা অবস্থায় মারা যাওয়া ওমানপ্রবাসী করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন না। আজ বুধবার রাত নয়টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন সুনামগঞ্জের সিভিল সার্জন মো. শামস উদ্দিন।

গত বৃহস্পতিবার জয়নাল আবেদীন (৪৯) নামের ওই ওমানপ্রবাসী মারা যান। জেলার দোয়ারাবাজার উপজেলার মান্নারগাঁও ইউনিয়নের জলালপুর গ্রামে তাঁর বাড়ি। এরপর লাশ দাফনের আগে স্বাস্থ্য বিভাগ করোনাভাইরাসের সংক্রমণ সম্পর্কে নিশ্চিত হতে পরীক্ষার জন্য তাঁর নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠায়। পরে ওই প্রবাসীর বাড়িসহ গ্রামের কয়েকটি বাড়ি লকডাউন করা হয়।

এ ব্যাপারে জেলা সিভিল সার্জন শামস উদ্দিন বলেন, করোনাভাইরাসের কোনো উপসর্গ না থাকলেও তিনি যেহেতু প্রবাস থেকে এসেছিলেন, তাই তাঁর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছিল। বুধবার সেখান থেকে জানানো হয়েছে যে তিনি করোনায় আক্রান্ত ছিলেন না। বিষয়টি তাঁর পরিবার ও স্থানীয় বাসিন্দাদের জানিয়ে দেওয়া হয়েছে।

এর আগে স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা জানিয়েছিলেন, ওই প্রবাসীর করোনাভাইরাসের কোনো উপসর্গ ছিল না। হঠাৎ করেই তাঁর পেটে প্রচণ্ড ব্যথা হয়। এরপর তিনি মারা যান। তাঁদের ধারণা, তিনি হৃদ্‌যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন।