মাদারীপুরে শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে আসা যুবকের মৃত্যু

মাদারীপুর
মাদারীপুর

মাদারীপুরের রাজৈরে শ্বাসকষ্ট নিয়ে বুধবার রাতে এক যুবকের মৃত্যু হয়েছে। চিকিৎসকেরা বলেছেন, তাঁর জ্বর, সর্দি বা কাশির মতো কোনো উপসর্গ ছিল না। তিনি ‘অ্যাজমার’ রোগী ছিলেন।

মৃত যুবকের নাম সুমন শেখ (৩৪)। তিনি রাজৈর উপজেলার পৌর এলাকার ইদ্রিস আলী শেখের ছেলে। তিনি একটি বেসরকারি ওষুধ কোম্পানিতে কর্মরত ছিলেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় বুধবার মধ্যরাতে সুজনের মৃত্যু হয়। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে পুলিশ ও জনপ্রতিনিধিদের সহযোগিতায় লাশ দাফন করা হয়েছে।

রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) মিঠুন বিশ্বাস বলেন, বুধবার রাত আড়াইটার দিকে হাসপাতালে ওই যুবকের মৃত্যু হয়। পরিবারের লোকজনের সঙ্গে কথা বলে তাঁরা জানতে পেরেছেন, ওই যুবক আগে থেকেই শ্বাসকষ্টে ভুগছিলেন। এ ছাড়া তাঁর ডায়াবেটিসের সমস্যা ছিল। তিনি নিয়মিত শ্বাসকষ্টের ও ডায়াবেটিসের ওষুধ নিতেন। পাশাপাশি তিনি অ্যাজমার রোগী ছিলেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ওই যুবকের মৃত্যুর খবর শুনে প্রশাসনের কর্মকর্তা, স্বাস্থ্য বিভাগের লোকজন ও জনপ্রতিনিধিরা বৃহস্পতিবার তাঁর বাড়িতে গিয়েছিলেন। পরিবারের সঙ্গে কথা বলার পাশাপাশি তাঁরা ওই যুবকের চিকিৎসা সংশ্লিষ্ট কাগজপত্র ঘেঁটে দেখেন। এ থেকে জানতে পারেন, পারিবারিকভাবে তিনি শ্বাসকষ্টের রোগী ছিলেন। বহুদিন ধরে অ্যাজমা ও ডায়াবেটিসে ভুগছিলেন। বুধবার শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে পৌঁছানোর আধা ঘণ্টার মধ্যে তিনি মারা যান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহানা নাসরিন প্রথম আলোকে বলেন, সবকিছু বিবেচনায় তাঁদের মনে হয়েছে, ওই যুবক করোনায় আক্রান্ত ছিলেন না। তাই নমুনা সংগ্রহের উদ্যোগ নেওয়া হয়নি। তবে লাশটি স্বাস্থ্য বিভাগের নিয়ম মেনে দাফন করা হয়েছে। উপজেলায় এ পর্যন্ত ৭২১ জনের হোম কোয়ারেন্টিন নিশ্চিত করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, বৃহস্পতিবার থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা সংগ্রহের কাজও শুরু হয়েছে। এ পর্যন্ত ১৯ জনের নমুনা সংগ্রহ করে সিভিল সার্জন কার্যালয়ে পাঠানো হয়েছে। সেখান থেকে নমুনা ঢাকায় পাঠানো হয়। ঢাকা থেকে ৭২ ঘণ্টার মধ্যে প্রতিবেদন আসছে।