ব্রাহ্মণবাড়িয়ায় জ্বর-শ্বাসকষ্টে নারীর মৃত্যু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলায় জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে এক নারীর (৫০) মৃত্যু হয়েছে। গতকাল বুধবার রাত তিনটার দিকে তিনি মারা যান। তিনি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন কিনা পরীক্ষার জন্য তাঁর নমুনা সংগ্রহে একটি দল পাঠানো হয়েছে। সম্প্রতি তিনি নারায়ণগঞ্জ থেকে আখাউড়ায় যান।

ওই নারী যে ইউনিয়ন পরিষদের (ইউপি) বাসিন্দা ছিলেন, সেখানকার ইউপি সদস্য জানিয়েছেন, ওই নারী ১০ থেকে ১২ দিন আগে নারায়ণগঞ্জ থেকে বাড়িতে আসেন। তাঁর স্বামী নারায়ণগঞ্জে বেসরকারি চাকরি করেন। আজ বৃহস্পতিবার সকালে তাঁর মৃত্যুর খবর ছড়িয়ে পড়ে। পরিবারের লোকজন দাবি করেছেন, তিনি উচ্চ রক্তচাপজনিত জটিলতায় মারা গেছেন। তবে গ্রামের লোকজনের দাবি, গত কয়েক দিন ধরেই ওই নারী জ্বর, সর্দি ও কাশিতে আক্রান্ত ছিলেন। বিষয়টি পরিবারের লোকজন গোপন রাখেন। এই মৃত্যুর খবরে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে।


আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রসুল আহমেদ প্রথম আলোকে বলেন, ওই নারী ১০ থেকে ১২ দিন আগে স্বামীর সঙ্গে নারায়ণগঞ্জ থেকে আখাউড়ায় শ্বশুরবাড়িতে আসেন। জ্বরের কারণে চার থেকে পাঁচ দিন আগে স্থানীয় একটি ফার্মেসি থেকে ওষুধ নিয়ে যান তিনি। তিনি সুস্থ হয়ে উঠছিলেন। তবে গতকাল রাতে শ্বাসকষ্টে তিনি মারা গেছেন বলে স্থানীয়রা জানিয়েছেন। চিকিৎসকের পরামর্শে লাশ দাফন করা হবে বলে তিনি জানান।


আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিনা আক্তার মৃত্যুর খবরের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, ওই নারী নারায়ণগঞ্জ থেকে আসার বিষয় কিংবা অসুস্থ হওয়ার বিষয়ে কেউ আগে কিছু জানায়নি। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি দলকে নমুনা সংগ্রহের জন্য পাঠানো হয়েছে।

আখাউড়া স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রাশেদুর রহমান বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সের একটি দলকে ওই নারীর বাড়িতে পাঠানো হয়েছে।