জ্বর, সর্দি-শ্বাসকষ্টে মারা যাওয়া যুবক করোনায় আক্রান্ত ছিলেন

পটুয়াখালীর দুমকি উপজেলা শহরে জ্বর, সর্দি ও শ্বাসকষ্টে মারা যাওয়া যুবক করোরাভাইরাসে আক্রান্ত ছিলেন। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় পটুয়াখালীর জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে বেলা দুইটার দিকে নিজ বাড়িতে ওই যুবকের মৃত্যু হয়। এ ঘটনায় ওই যুবকের বাড়িসহ ইউনিয়ন পরিষদের দুই নম্বর ওয়ার্ড লকডাউন করা হয়েছে।

মারা যাওয়া ওই যুবকের বয়স ৩০ বছর। তিনি নারায়ণগঞ্জের একটি পোশাক কারখানার কর্মী ছিলেন।

উপজেলা স্বাস্থ্য বিভাগ ও স্থানীয় সূত্রে জানা যায়, গত রোববার ওই যুবক নারায়ণগঞ্জের কর্মস্থল থেকে বাড়ি আসেন। খবর পেয়ে উপজেলা প্রশাসন ওই দিন থেকে তাঁকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেয়। মঙ্গলবার উপজেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা তাঁর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠান। বিকেলে নমুনা পরীক্ষার প্রতিবেদনে করোনা পজিটিভ আসে।

পটুয়াখালীর সিভিল সার্জন মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, দুপুরে দুমকিতে জ্বর-শ্বাসকষ্ট নিয়ে মারা যাওয়া যুবকের নমুনা পরীক্ষায় পজেটিভ এসেছে। অথার্ৎ ওই যুবক করোনায় আক্রান্ত ছিলেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল-ইমরান বলেন, ইসলামিক ফাউন্ডেশনের নির্দেশনা মোতাবেক মারা যাওয়া ব্যক্তির দাফন সম্পন্ন করতে নির্দেশনা দেওয়া হয়েছে। তাঁর বাড়িসহ ইউনিয়নের দুই নম্বর ওয়ার্ড লকডাউন করা হয়েছে।