দুটি কফিন ভাসছিল নদীতে

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে খোয়াই নদীতে ভেসে এসেছিল দুটি কফিন। নদীতে কফিন ভেসে আসতে দেখে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। এর মধ্যে দুই ব্যক্তি কফিনগুলো কৌতূহলবশত নদী থেকে ডাঙায় তুলে এনেছিলেন। তবে কফিনগুলোতে কিছুই ছিল না। খালি কফিন দুটি নিজেদের বাড়িতে নিয়ে যেতে চেয়েছিলেন তাঁরা। খবর পেয়ে শায়েস্তাগঞ্জ থানা-পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে কফিন দুটি ভেঙে ভাসিয়ে দেয়।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে শায়েস্তাগঞ্জ পুরান বাজার রেলওয়ে ব্রিজ সংলগ্ন খোয়াই নদী থেকে কফিন দুটি উদ্ধার করা হয়।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, ভারতের ত্রিপুরা রাজ্যের আঠারোমুড়া পাহাড়িয়া অঞ্চল থেকে উৎপত্তি হয়ে খোয়াই নদী হবিগঞ্জের চুনারুঘাট বাল্লা সীমান্ত পয়েন্টের মধ্য দিয়ে বাংলাদেশে প্রবেশ করেছে। চুনারুঘাট হতে উত্তর-পূর্ব দিকে প্রবাহিত হয়ে হবিগঞ্জ সদর থেকে বানিয়াচং ও লাখাই উপজেলার মধ্য দিয়ে প্রবাহিত হয়ে লাখাই উপজেলার কালনী নদীতে মিলেছে নদীর পানি। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে শায়েস্তাগঞ্জ উপজেলার পুরান বাজার রেলওয়ে ব্রিজের কাছে কফিন দুটি ভাসতে দেখে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। এমনিতে করোনাভাইরাসের আতঙ্ক ছিল। মনে করা হচ্ছিল কফিনের মধ্যে লাশ রয়েছে।

দুজন ব্যক্তি কৌতূহলী হয়ে কফিন দুটি ডাঙায় তুলে আনেন। স্থানীয়রা বিষয়টি জানালে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। পরে কফিনগুলো ভেঙে নদীতে ভাসিয়ে দেয়।

শায়েস্তাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোজাম্মেল হোসেন প্রথম আলোকে বলেন, ধারণা করা হচ্ছে কফিনগুলো ভারত থেকে ভেসে এসেছে। কফিন দুটি দেখে স্থানীয়দের মধ্যে আতঙ্ক বিরাজ করছিল। দুই ব্যক্তি কৌতূহলী হয়ে কফিন দুটি উদ্ধার করেন। খালি দেখে তাঁরা বাড়িতে নিয়ে যেতে চেয়েছিলেন। পুলিশ ঘটনাস্থলে গিয়ে সেগুলো উদ্ধার করে ভেঙে নদীতে ভাসিয়ে দেয়।