ঢাকা ছাড়া আরও ২১ জেলায় করোনার সংক্রমণ

রাজধানী ঢাকা ও ঢাকা জেলা ছাড়া আরও ২১টি জেলায় করোনাভাইরাসের সংক্রমণ ঘটেছে। ঢাকায় সংক্রমণ বেশি। রাজধানী ও ঢাকা জেলার বিভিন্ন জায়গায় মোট ২০৯ জন আক্রান্ত হয়েছে। ঢাকার বাইরে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে নারায়ণগঞ্জ জেলায়। এই জেলায় আক্রান্তের সংখ্যা ৫৯ জন। স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে এই তথ্য জানা গেছে।

৮ মার্চ থেকে ৯ এপ্রিল পর্যন্ত মোট ৩৩০ জন শনাক্ত বলে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) জানিয়েছে। তাদের তথ্য অনুযায়ী, অন্যান্য জেলার তালিকায় আছে: গাজীপুর, জামালপুর, কিশোরগঞ্জ, মাদারীপুর, মানিকগঞ্জ, নরসিংদী, রাজবাড়ী, টাঙ্গাইল, শরীয়তপুর, শেরপুর, চট্টগ্রাম, কক্সবাজার, কুমিল্লা, মৌলভীবাজার, সিলেট, রংপুর, গাইবান্ধা, নীলফামারি, চুয়াডাঙ্গা ও ময়মনসিংহ।

ঢাকা শহরে মোট রোগী শনাক্ত হয়েছে ১৯৬ জন। শহরে মোট ৬১টি এলাকার মানুষ আক্রান্ত হয়েছে। ১০ জন বা তার বেশি আক্রান্ত হয়েছে ধানমন্ডি, ওয়ারি, বাসাবো, উত্তরা ও মিরপুর-১ এ। আলোচিত টোলারবাগে আক্রান্ত হয়েছে ৮ জন।

নারায়ণগঞ্জের বাইরে মাদারীপুর, চট্টগ্রাম ও গাইবান্ধায় রোগী বেশি। ৯ মার্চ পর্যন্ত এই তিন জেলায় শনাক্ত করা রোগীর সংখ্যা যথাক্রমে ১১, ৯ ও ৮ জন।

রোগ শনাক্তকরণ পরীক্ষার সঙ্গে যুক্ত একটি সূত্র বলছে, আরও দুটি জেলায় সংক্রমণ ধরা পড়েছে। আজ শুক্রবার জেলাগুলোর নাম ঘোষণা হতে পারে।