বরগুনায় জ্বর-কাশি নিয়ে ৪ জন আইসোলেশন ওয়ার্ডে

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

বরগুনা জেনারেল হাসপাতালে গত ২৪ ঘণ্টায় জ্বর, সর্দি, কাশি নিয়ে নিয়ে চারজন আইসোলেশন ওয়ার্ডে ভর্তি হয়েছেন। এছাড়া হাসপাতালে ভর্তি চট্রগ্রাম ফেরত একজন এবং হোম কোয়ারেন্টিনে থাকা দুই ব্যক্তির নমুনা পরীক্ষায় করোনাভাইরাস শনাক্ত হয়নি বলে জানিয়েছে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

আজ শুক্রবার বরগুনা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক সোহরাব হোসেন প্রথম আলোকে এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেন। তিনি জানান, চট্টগ্রাম ফেরত রোগীকে ছেড়ে দেওয়া হয়েছে।

বরগুনা জেনারেল হাসপাতালের জরুরি বিভাগ সূত্রে জানা গেছে, গত ২৪ ঘন্টায় বরগুনা জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চারজন জ্বর, সর্দি, কাশি উপসর্গ নিয়ে ভর্তি হয়েছেন। তাঁদের মধ্যে দুজন বরগুনা সদর উপজেলার এবং দুজন বেতাগী উপজেলার। তাঁরা ঢাকা ফেরত। তাঁদের নমুনা সংগ্রহ করে বরিশালে পাঠানো হয়েছে।

এর আগে ৩০ মার্চ আমতলী উপজেলার কুকুয়া স্বাস্থ্য কমপ্লেক্সের এক চিকিৎসক করোনাভাইরাস আক্রান্ত বলে সন্দেহ হয়। ঘটনার পর থেকে তাঁকে বরগুনা জেনারেল হাসপাতালে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। এর আগে ১৮ মার্চ বরগুনা সদর উপজেলায় আসা এক ভারতীয় নাগরিককে হাসপাতালে ভর্তি করা হয়। আর ১৭ ফেব্রুয়ারি বরগুনা সদর উপজেলার চীন-ফেরত এক শিক্ষার্থী জ্বর নিয়ে এই হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তবে নমুনা পরীক্ষার পর আইইডিসিআর নিশ্চিত করেছে, তাঁদের কেউই করোনাভাইরাসে আক্রান্ত নন।