পাবনায় আইসোলেশন থেকে পালানো ব্যক্তি হিলিতে ধরা

পাবনা জেনারেল হাসপাতালের আইসোলেশন থেকে পালানো সেই ব্যক্তিকে (২৫) দিনাজপুরের হিলি থেকে আটক করেছে পুলিশ। সেখানে তিনি নিজ বাড়িতে অবস্থান করছিলেন। পালানোর দুদিন পর গত বৃহস্পতিবার সন্ধ্যায় পুলিশ তাঁকে আটক করে।

এ ঘটনার পর স্থানীয় প্রশাসন সেখানে নিজ বাড়িতে পরিবারসহ ওই ব্যক্তিকে ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেন। পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসিম আহম্মেদ এই তথ্য নিশ্চিত করেছেন।

ওই ব্যক্তির শ্বশুরবাড়ি পাবনার বেড়া উপজেলার আমিনপুরে। ৫ এপ্রিল তিনি জ্বর, সর্দি, কাশি নিয়ে শ্বশুরবাড়িতে আসেন। স্থানীয় লোকজন বিষয়টি জানতে পেরে পুলিশে খবর দেয়। করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে ওই দিনই পুলিশ তাঁকে আটক করে পাবনা জেনারেল হাসপাতালের আইসোলেশন সেন্টারে ভর্তি করে। আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় ৭ এপ্রিল রাতে তিনি পালিয়ে যান। এ ঘটনায় ৮ এপ্রিল বুধবার সন্ধ্যায় হাসপাতাল কর্তৃপক্ষ পাবনা সদর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করে।

পাবনা সদর থানার ওসি নাসিম আহম্মেদ বলেন, হাসপাতাল থেকে পালানোর পরই ওই ব্যক্তির বিষয়ে দিনাজপুর জেলা পুলিশকে তথ্য দেওয়া হয়েছিল। এর পরিপ্রেক্ষিতে পুলিশ তাঁর বাড়িতে নজর রাখছিল। বৃহস্পতিবার সন্ধ্যায় বাড়িতে প্রবেশের পরই তাঁকে আটক করা হয়। পরে স্থানীয় উপজেলা প্রশাসন সেখানেই আটক ওই ব্যক্তিসহ তাঁর পরিবারের প্রতিটি সদস্যকে ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেয়। তিনি এখন নিজ বাড়িতে পরিবারের সদস্যদের নিয়ে হোম কোয়ারেন্টিনে আছেন।

পাবনা জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক চিকিৎসক আবুল হোসেন বলেন, আইসোলেশনে থাকা অবস্থায় ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করে করোনা ভাইরাস পরীক্ষার জন্য রাজশাহীতে পাঠানো হয়েছে। তবে এখনো ফলাফল পাওয়া যায়নি। পরীক্ষার ফলাফল পেলে তিনি করোনা ভাইরাসে আক্রান্ত কি না, বোঝা যাবে।