সখীপুরে মারা যাওয়া স্কুলশিক্ষক করোনায় আক্রান্ত ছিলেন না

টাঙ্গাইল
টাঙ্গাইল

জ্বর-শ্বাসকষ্ট নিয়ে মারা যাওয়া টাঙ্গাইলের সখীপুর উপজেলার সেই স্কুলশিক্ষক করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন না। আইইসিডিআরের প্রতিবেদনের বরাত দিয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবদুস সোবহান শুক্রবার রাতে এ তথ্য জানিয়েছেন।

ওই ব্যক্তি (৫০) উপজেলার কাঁকড়াজান ইউনিয়নের একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। তিনি মঙ্গলবার রাত ১০টায় জ্বর, শ্বাসকষ্ট নিয়ে মারা যান। বুধবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা দল তাঁর নমুনা সংগ্রহ করে। ওই ব্যক্তিকে বিশেষ ব্যবস্থায় গ্রামের কবরস্থানে দাফন করা হয়। বাড়ির লোকজনকে হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়।

এদিকে সংগ্রহ করা নমুনা পরীক্ষার জন্য ঢাকায় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইসিডিআর) পাঠানো হয়েছিল। নমুনা পরীক্ষার প্রতিবেদন শুক্রবার রাতে হাতে পেয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। এতে দেখা গেছে, ওই ব্যক্তি করোনায় আক্রান্ত ছিলেন না।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবদুস সোবহান শুক্রবার রাত ১১টার দিকে বলেন, তাঁরা আইইডিসিআর থেকে বিষয়টি নিশ্চিত হয়েছেন। প্রতিবেদনে দেখা গেছে, ওই ব্যক্তির করোনা ‘নেগেটিভ’। তিনি জানান, এখন পর্যন্ত সখীপুরে কারও দেহে করোনা শনাক্ত হয়নি। জেলার মধ্যে কেবল মির্জাপুর উপজেলার একজন করোনায় আক্রান্ত বলে নিশ্চিত হয়েছে।