ঢাকায় নিত্যপ্রয়োজনীয় পণ্য পৌঁছে দেবে উবারইটস

দেশের গ্রোসারি চেইন ও ক্ষুদ্র ব্যবসায়ীদের সঙ্গে অংশীদারত্ব করে গ্রাহকদের কাছে নিত্যপ্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দেবে উবার ইটস। আজ শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ কথা জানায় অ্যাপভিত্তিক আন্তজার্তিক ফুড ডেলিভারি প্রতিষ্ঠান।

করোনাভাইরাসের বিস্তার রোধে সরকার মানুষকে ঘরে থাকার নির্দেশ দিয়েছে। সুপারশপ, কাঁচাবাজার ও মুদি দোকান নির্দিষ্ট সময় পর্যন্ত খোলা থাকে। এ ছাড়া সব কিছু বন্ধ। মানুষের চলাচলও সীমিত করা হয়েছে।

উবার ইটস জানায়, করোনাভাইরাসের সংক্রমণের বিস্তার রোধে এবং সরকারকে এক্ষেত্রে সহযোগিতা করতে তারা এ সিদ্ধান্ত নিয়েছে। তারা সব ধরনের স্বাস্থ্য সম্পর্কিত বিধিনিষেধ ও ট্রাফিক আইন মেনে নিত্যপ্রয়োজনীয় পণ্য একই দিনে গ্রাহকদের কাছে পৌঁছে দেবে। মানুষ যাতে সরকারি নির্দেশনা মেনে নিরাপদে বাসায় থেকে তাদের প্রয়োজনীয় জিনিসপত্র পেতে পারেন সেটিই তাদের এই সেবার উদ্দেশ্য।

উবার ইটসের বাংলাদেশ প্রধান মিশা আলী বিজ্ঞপ্তিতে বলেন, 'উবার ইটসের মাধ্যমে নিত্যপ্রয়োজনীয় পণ্য সরবরাহের জন্য গ্রোসারি চেইন এবং ক্ষুদ্র ব্যবসায়ীদের সাথে আমাদের এই অংশীদারিত্ব বাংলাদেশের সাপ্লাই চেইন ব্যবস্থাকে সচল রাখবে এবং কোভিড-১৯ রোধে চলমান দেশব্যাপী লকডাউনকে কার্যকর করতে সহায়তা করবে।' তিনি আরও বলেন, এই প্রচেষ্টা কুরিয়ার পার্টনারদের আয়ের সুযোগ করে দেয়ার পাশাপাশি স্থানীয় রেস্টুরেন্ট ও ব্যবসাগুলোকে সচল রাখতে সহায়তা করবে।

উবার ইটস গ্রাহকদের চাহিদা অনুযায়ী স্থানীয় রেস্টুরেন্ট থেকে পছন্দের গন্তব্যে খাবার পৌঁছে দেয়। বিশ্বের অন্যতম বড় ডেলিভারি প্ল্যাটফর্ম উবার ইটস ঢাকায় চালু হয় ২০১৯ সালে।