ব্রাহ্মণবাড়িয়ায় জ্বর, শ্বাসকষ্ট নিয়ে নারীর মৃত্যু, ৩০ পরিবার লকডাউন

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ব্রাহ্মণবাড়িয়ায় জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে এক নারীর (৩৫) মৃত্যু হয়েছে। শনিবার সকাল সাতটার দিকে শহরের কাউতলী এলাকায় নিজ বাসায় ওই নারী মারা যান।

করোনাভাইরাস সন্দেহে ওই নারীর নমুনা সংগ্রহ করেছে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয়। তাঁর পরিবারসহ আশপাশের ৩০টি পরিবারকে লকডাউন করেছে প্রশাসন।

স্বাস্থ্য বিভাগ ও পরিবার সূত্রে জানা গেছে, গত ৩১ মার্চ প্রচণ্ড জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে ওই নারী ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে যান। চিকিৎসকেরা উপসর্গ শুনে তাঁকে ঢাকায় গিয়ে চিকিৎসা নেওয়ার পরামর্শ দেন। কিন্তু ওই নারী ঢাকায় যেতে না রাজি হননি। তাই পরিবারের লোকজন তাঁকে বাড়িতে নিয়ে চিকিৎসা চালান। শনিবার সকালে ওই নারীর মৃত্যু হয়।
ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পঙ্কজ বড়ুয়া প্রথম আলোকে বলেন, ওই নারীর বাড়ি জেলা শহরের কাউতলী এলাকায়। প্রশাসনের লোকজন সেখানে গিয়েছিলেন। ওই নারীর পরিবারসহ স্থানীয় ৩০টি পরিবারকে লকডাউন করা হয়েছে।

এদিকে খবর পেয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সাখাওয়াত হোসেনের নেতৃত্ব একটি চিকিৎসা দল ওই নারীর বাড়িতে যান। তাঁরা করোনাভাইরাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে এনেছেন।

ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন মোহাম্মদ একরাম উল্লাহ বলেন, করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মারা যাওয়ায় লাশ বিশেষ ব্যবস্থায় দাফনের উদ্যোগ নেওয়া হয়েছে।